জাতীয়রাজনীতি

মোদীর সঙ্গে জাপা ও ১৪ দল নেতাদের বৈঠক

বাংলাদেশে সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট ও সংসদের বিরোধী দল জাতীয় পার্টি (এরশাদ)।

আজ শুক্রবার দুপুরে হোটেল সোনারগাঁওয়ের লবিতে ধারাবাহিকভাবে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

প্রথমে মোদির সঙ্গে আমির হোসেন আমুর নেতৃত্বে ১৪ দলীয় জোটের শীর্ষ নেতারা বৈঠক করেন। এ সময় বৈঠকে আওয়ামী লীগ নেতা তোফায়েল আহমদ, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, জাসদ একাংশের সভাপতি হাসানুল হক ইনু, সাধারণ সম্পাদক শিরিন আখতার, জাসদের আরেকটি অংশের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া এবং তরিকত ফেডারেশনের সভাপতি নজিবুল বশর মাইজভান্ডারীসহ অন্যান্য শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এরপর জিএম কাদেরের নেতৃত্বে জাতীয় পার্টিও নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করে। জাপার বৈঠকে অংশ নেন রওশন এরশাদ, রুহুল আমীন হাওলাদার ও জিয়াউদ্দিন বাবলু।

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে যোগ দিতে ঢাকায় এসেছেন ভারতের প্রধানমন্ত্রী। শুক্রবার সকাল ১০টা ৩২ মিনিটে মোদির নেতৃ্ত্বে আসা ৭১ থেকে ৭২ সদস্যের ভারতের প্রতিনিধি দলটি বহনকারী বিশেষ বিমান ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

১০টা ৫৮ মিনিটে বিমান থেকে নামেন সাদা পাঞ্জাবির ওপর কালো স্ট্রাইপের মুজিব কোর্ট পরা মোদি। বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর মোদিকে লাল গালিচা সংবর্ধনা এবং গার্ড অব অনার দেওয়া হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button