জাতীয়

আইসিটি বিভাগের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ

জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্যদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাতে, আইসিটি টাওয়ারে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলমের নেতৃত্বে, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ও এর অধীন আইসিটি অধিদপ্তর, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ,কন্ট্রোলার অব সার্টিফাইং অথরিটি ,ডিজিটাল সিকিউরিটি এজেন্সি ও বিভাগের অধীন প্রকল্প সমূহের সর্বস্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ এসময় উপস্থিত ছিলেন এবং নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প স্তবক অর্পণ করেন।

এর আগে, বর্বরোচিতভাবে নিহত বঙ্গবন্ধু ও তার পরিবারের অন্যান্য শহীদদের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

পরে আইসিটি বিভাগের সভাপকক্ষে বঙ্গবন্ধুর আত্নজীবনী নিয়ে নির্মিত এনিমিটেড মুভি “মজিব আমার পিতা” প্রদর্শন করা হয়।

আজ বাঙালি জাতির ইতিহাসে ১৫ আগস্ট এক কলঙ্কজনক অধ্যায়। ১৯৭৫ সালের এই দিনে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতাবিরোধী ষড়যন্ত্রকারীদের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে ঘাতকচক্রের নির্মম বুলেটের আঘাতে ধানমন্ডির নিজ বাসভবনে শাহাদাত বরণ করেন অবিসংবাদিত নেতা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। একই সাথে শহীদ হন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব ও শেখ কামাল ,শেখ জামাল ও শিশু পুত্র শেখ রাসেলসহ অনেক নিকটাত্মীয়। এমন ন্যাক্কারজনক ঘটনা কেবল দেশের ইতিহাসে নয়, পৃথিবীর ইতিহাসে বিরল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button