আন্তর্জাতিক

ভারতে গণধর্ষণের শিকার স্পেনের নারী পর্যটক


ভারতে ব্রাজিলীয় বংশোদ্ভূত স্পেনের এক নারী পর্যটককে গণধর্ষণ করা হয়েছে। ভুক্তভোগী নারী পর্যটকের সঙ্গে থাকা ব্রাজিলের দুই পর্যটকের ওপরও হামলার ঘটনা ঘটেছে। পরে ভুক্তভোগীদের অভিযোগে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া এ ঘটনায় জড়িত সন্দেহে আরও তিনজনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি জানায়, ২৮ বছর বয়সী ওই নারী ও তার সঙ্গী মোটরসাইকেলে করে বিশ্ব ভ্রমণে বেরিয়েছিলেন। উত্তরাখন্ডের দুমকি জেলায় রাতে তারা হামলার স্বীকার হন। দুই পর্যটক কয়েক মাস আগে ভারতে প্রবেশ করেন। তার আগে তারা এশিয়া মহাদেশের বেশ কয়েকটি অংশে ভ্রমণ করেছেন।

এ সপ্তাহান্তের শুরুতে ওই নারী তার ইন্সটাগ্রাম পেজে একটি ভিডিও পোস্ট করেন। ভিডিওতে ওই নারী বলেন, আমাকে ৭ ব্যক্তি ধর্ষণ করেছে। তারা আমাদের মারধর করেছে এবং জিনিসপত্র লুট করে নিয়ে গেছে। যদিও তারা আমাদের কাছ থেকে খুব বেশি জিনিসপত্র নেয়নি। কারণ, তাদের আসল লক্ষ্য ছিল আমাকে ধর্ষণ করা।

স্প্যানিশ ভাষায় তিনি ভিডিওতে বলেন, হামলাকারীরা তাদের মারধরের পাশাপাশি হত্যার হুমকিও দিয়েছে।

ভারতের ঝাড়খন্ড রাজ্যের দুমকার পুলিশ সুপার পিতাম্বর সিং খেওয়ার শনিবার সাংবাদিকদের বলেন, পুলিশ শুক্রবার রাত ১১টার দিকে স্পেনের এক নারী ও এক পুরুষ পর্যটককে সড়কের পাশে পায়। এ সময় তাঁদের দেখে মনে হচ্ছে, কেউ তাঁদের প্রচন্ড মারধর করেছেন। <span;>এতে সাত ব্যক্তি জড়িত ছিলেন।

এদিকে স্পেনের পররাষ্ট্রমন্ত্রী গতকাল রোববার বলেন, তাঁরা ঘটনাস্থলে কর্মকর্তাদের পাঠিয়েছেন। স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে তাঁরা যোগাযোগ রাখছেন।

একই ভাবে ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী বলেন, দিল্লিতে অবস্থিত তাঁদের দূতাবাসের মাধ্যমে তাঁরা ঘটনার শিকার ব্রাজিলের নাগরিকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছেন। তাঁরা তাঁকে সম্ভাব্য সব ধরনের সহযোগিতা দেবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button