জাতীয়

মিরসরাইয়ে ট্রেন দুর্ঘটনায় গেটম্যানকে আসামি করে মামলা

চট্টগ্রামের মিরসরাইয়ে ট্রেন-মাইক্রোবাস সংঘর্ষে ১১ জন নিহতের ঘটনায় গেটম্যান সাদ্দাম হোসেনকে আসামি করে চট্টগ্রাম রেলওয়ে থানায় মামলা করা হয়েছে।

শনিবার ভোরে চট্টগ্রাম রেলওয়ে পুলিশের উপপরিদর্শক (এসআই) জহিরুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলার পরিপ্রেক্ষিতে এরইমধ্যে জিজ্ঞাসাবাদের জন্য গেটম্যান সাদ্দাম হোসেনকে হেফাজতে নিয়েছে পুলিশ।

সেসঙ্গে দুর্ঘটনার কারণ জানতে গঠন করা হয়েছে দুটি তদন্ত কমিটি। তাদেরকে তিন দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

ইতিমধ্যে ট্রেনের ধাক্কায় নিহত ১০ জনের দাফন ও একজনের শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

এর আগে, শুক্রবার (২৯ জুলাই) দুপুর পৌনে ২টার দিকে শিক্ষার্থীদের নিয়ে কোচিং সেন্টারের শিক্ষকরা মীরসরাইয়ে খৈয়াছড়া ঝরনা দেখতে যান। সেখান থেকে ফেরার পথে দুপুরে খৈয়াছড়া রেল স্টেশনের কাছে লেভেল ক্রসিং অতিক্রম করার সময় মাইক্রোবাসটির সঙ্গে ঢাকা থেকে চট্টগ্রামগামী ট্রেন মহানগর প্রভাতীর ধাক্কা লাগে।

ট্রেনটি প্রায় এক কিলোমিটার দূরে টেনে-হিঁচড়ে নিয়ে যায় মাইক্রোবাসটিকে। দুমড়ে-মুচড়ে যায় যানটি। ঘটনাস্থলেই মারা যান ১১ জন। এ ঘটনায় আহত ৭ জনের অবস্থাও গুরুতর বলে জানিয়েছেন চট্টগ্রাম মেডিকেলের চিকিৎসকেরা।

হতাহতরা সবাই চট্টগ্রামের হাটহাজারীর একটি কোচিং সেন্টারের শিক্ষক-শিক্ষার্থী ছিলেন। নিহতরা হলেন, কোচিং সেন্টারের চার শিক্ষক জিয়াউল হক (২২), মোস্তফা মাসুদ রাকিব (১৯), রিদুয়ান চৌধুরী (২২) ও ওয়াহিদুল আলম (২৩); শিক্ষার্থী সামিরুল ইসলাম হাসান, মোসাহাব আহমেদ (১৬), ইকবাল হোসেন, শান্ত শীল, মোহাম্মদ আসিফ ও সাজ্জাদ হোসেন এবং মাইক্রোবাসচালক গোলাম মোস্তফা (২৬)।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button