খেলা

এশিয়া কাপ অনুষ্ঠিত হবে আরব আমিরাতে

এশিয়া কাপ অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে।তবে আমিরাতের মাটিতে অনুষ্ঠিত হলেও আয়োযক দেশ থাকবে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)।

এসিসি সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, আগামী ২৭ আগস্ট শুরু হয়ে ১১ সেপ্টেম্বর পর্দা নামবে এশিয়া কাপ টি-টোয়েন্টি আসরের।

 

স্বাগতিক হিসেবে আগে থেকেই নির্ধারিত ছিল শ্রীলঙ্কা। কিন্তু দেশটির রাজনৈতিক ও অর্থনৈতিক অস্থিরতার কারণে তৈরি হয়েছিল অনিশ্চয়তা।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) তবে টুর্নামেন্টটি আরব আমিরাতে অনুষ্ঠিত হলেও স্বাগতিক হিসেবে থাকছে লঙ্কান ক্রিকেট বোর্ড। আগামী ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত হবে এশিয়া কাপের এবারের আসর।

এসিসির সভাপতি জয় শাহ বলেছেন, ‘শ্রীলঙ্কায় এশিয়া কাপ আয়োজনের সব চেষ্টাই করা হয়েছে। অনেক আলোচনার পর টুর্নামেন্টটি ইউএইতে করার সিদ্ধান্ত নেওয়া হয়। তারা নতুন ভেন্যু হলেও শ্রীলঙ্কার কাছেই স্বাগতিকের স্বত্ত্ব থাকবে। এবারের এশিয়া কাপ খুব গুরুত্বপূর্ণ, এই টুর্নামেন্ট এশিয়ার দেশগুলোকে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিতে সাহায্য করবে। আমি শ্রীলঙ্কা ও এমিরেটস ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানাই তাদের সহযোগিতার জন্য।’

২৭ আগস্ট থেকে মূল আসর শুরুর আগে কোয়ালিফায়ার অনুষ্ঠিত হবে। যেখানে খেলবে হংকং, সিঙ্গাপুর, কুয়েত এবং সংযুক্ত আরব আমিরাত। এখান থেকে একটি দল যুক্ত হবে মূল আসরে থাকা আফগানিস্তান, শ্রীলঙ্কা, পাকিস্তান, ভারত ও বাংলাদেশের সঙ্গে।

 

Related Articles

Leave a Reply

Back to top button