জাতীয়

সরকারের সাফল্য নির্ভর করে আমলাদের কর্মতৎপরতার ওপর : পরিকল্পনা প্রতিমন্ত্রী

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, সরকারের সাফল্য নির্ভর করে আমলাদের কর্মতৎপরতার ওপর। কেননা সরকারের ভেতরের স্টিল ফ্রেম হচ্ছে আমলাতন্ত্র। তবে তাদের পরিচালিত করে রাজনৈতিক শক্তি। রাজনৈতিক শক্তি যেমন চান সেভাবে তারা কাজ করেন। ঘোড়ার সওয়ারের মতো রাজনীতিবিদরা আমলাদের পরিচালিত করে।
বৃহস্পতিবার (৩০ জুন) রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে ২০২১-২২ অর্থবছরের শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।
ড. শামসুল আলম বলেন, এসিআর পদ্ধতিতে অনেক সমস্যা আছে। যেমন সবাই এক্সসেপশনাল পায়। এটা কীভাবে হয়। এক্সসেপশনাল তো একজনই হয়। জাজমেন্টে সমস্যা ছিল। এখন এপিএ পদ্ধতি অনেক ভালো। তিনি বলেন, ফাইল ধরে রাখার একটা নিয়ম আছে। কিন্তু সেটা মানা হয় কি না সেটি বড় কথা।
শুদ্ধাচার পুরস্কার যারা পেলেন তারা হলেন— জাতীয় বেতন স্কেল ২ থেকে ১০ পর্যন্ত কর্মকর্তাদের মধ্যে শিল্প ও শক্তিশালী বিভাগের প্রধান ও অতিরিক্ত সচিব নজিবুর রহমান। গ্রেড ১০-১৬ এর কর্মকর্তাদের মধ্যে পরিকল্পনা বিভাগের প্রশাসনিক কর্মকর্তা নাজমুল ইসলাম এবং ১৭-২০ গ্রেডের কর্মকর্তাদের মধ্যে সাধারণ অর্থনীতি বিভাগের (জিইডি) অফিস সহকারী বেগম জুয়েলা শেখ। অফিস প্রধান হিসেবে শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠানের (বিআইডিএস) মহাপরিচালক ড. বিনায়ক সেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button