জাতীয়

সিলেট ও সুনামগঞ্জ জেলার জন্য আরো এক কোটি টাকা, চাল ও শুকনো খাবার বরাদ্দ

বন্যাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে মানবিক সহায়তা হিসেবে বিতরনের লক্ষ্যে সিলেট ও সুনামগঞ্জ জেলার জন্য ৫০ লক্ষ টাকা করে আরো এক কোটি টাকা, দুইশত মেট্রিক টন করে মোট ৪ শত মেট্রিক টন চাল,৫ হাজার করে মোট ১০ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট বরাদ্দ দিয়েছে সরকার।

আজ রবিবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে এ বরাদ্দ প্রদান করা হয়েছে বলে গণমাধ্যমকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে মন্ত্রণালয়।

এর আগে, ‍‍দেশের ১১ টি জেলায় সাম্প্রতিক বন্যায় মানবিক সহায়তা হিসেবে জেলা প্রশাসকদের অনুকূলে ১৭ মে থেকে ১৮ জুন পর্যন্ত ১,৭২০ মেট্রিক টন চাল, দুই কোটি ৭৬ লক্ষ টাকা এবং ৫৮ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট বরাদ্দ দেয়া হয়েছে ।

এর মধ্যে রয়েছে সিলেট জেলায় এক হাজার মেট্রিকটন চাল,এক কোটি ১৩ লক্ষ টাকা এবং ২০ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট । সুনামগঞ্জ জেলায় ৫২০ মেট্রিক টন চাল, ৯৮ লক্ষ টাকা এবং ১২ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট । নেত্রকোনা জেলায় একশত মেট্রিক টন চাল, ২০ লক্ষ টাকা এবং ৫ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট । রংপুর জেলায় তিন হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট । নীলফামারী জেলায় ৫ লক্ষ টাকা এবং ৩ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট । কুড়িগ্রাম জেলায় ১০ লক্ষ টাকা এবং এক হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট । হবিগঞ্জ জেলায় ১০ লক্ষ টাকা এবং ২ হাজার শুকনো অন্যান্য খাবারের প্যাকেট । মৌলভীবাজার জেলায় একশত মেট্রিক টন চাল, ১০ লক্ষ টাকা এবং ২ হাজার শুকনো অন্যান্য খাবারের প্যাকেট । শেরপুর জেলায় ১০ লক্ষ টাকা এবং ৪ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট । জামালপুর জেলায় ৪ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট । কিশোরগঞ্জ জেলায় ২ হাজার শুকনো অন্যান্য খাবারের প্যাকেট ।

বরাদ্দকৃত ত্রাণকার্য (নগদ) অর্থ শুধুমাত্র আপদকালীন সময়ে বন্যাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মাঝে মানবিক সহায়তা হিসেবে বিতরণ করতে হবে বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button