জাতীয়

ডিপোতে অগ্নিকাণ্ডে দায়ীদের বিচারের মুখোমুখি করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনারের ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ী ব্যক্তিদের অবশ্যই বিচারের মুখোমুখি করা হবে।

সোমবার (৬ জুন) বেলা ৩টার দিকে অগ্নিকাণ্ডে দগ্ধ ও আহতদের দেখতে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে গিয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

আগুনের ঘটনার তদন্তে দোষীদের চিহ্নিত করা হবে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কোনো অপরাধই দায়মুক্ত নয়। অপরাধীর বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এই ঘটনায় কাউকে ছাড় দেওয়া হবে না বলেও জানান তিনি।

মন্ত্রী বলেন, যারা এ ঘটনার সঙ্গে জড়িত, যাদের অবহেলায় এ ঘটনা ঘটেছে কিংবা এতে কারও বিন্দুমাত্র দায় থাকলে তাকে অবশ্যই বিচারের মুখোমুখি করা হবে।

তিনি বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত অফিশিয়ালভাবে ৪১ জন নিহত হয়েছে। তদন্ত করে প্রকৃত তথ্য বের করা হবে।

এ সময় ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইনুদ্দিনসহ সেনা, র‍্যাব, পুলিশ ও ফায়ার সার্ভিসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এরআগে, সোমবার দুপুরে বিএম কনটেইনার ডিপোর বিস্ফোরণস্থল পরিদর্শন করেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এ সময় তিনি সেখানে আগুন নির্বাপন ও উদ্ধার কাজে থাকা সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন।

পরিদর্শনকালে স্বরাষ্ট্র মন্ত্রীর সঙ্গে ছিলেন সীতাকু-ের সংসদ সদস্য দিদারুল আলম, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এসএম রশিদুল হক, উপজেলা নির্বাহী অফিসার মো. শাহাদাত হোসেন, সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম, সেনাবাহিনী, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তাগণ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button