বিনোদনসাহিত্য ও বিনোদন

সিডনি ফিল্ম ফেস্টিভ্যালের বিচারক হলেন ফারুকী

এবার সিডনি ফিল্ম ফেস্টিভ্যাল (এসএফএফ) ২০২২ অফিশিয়াল প্রতিযোগিতার বিচারক হলেন লেখক-পরিচালক-প্রযোজক মোস্তফা সরয়ার ফারুকী।

‘সিডনি ফিল্ম ফেস্টিভ্যাল (এসএফএফ) ২০২২’ কর্তৃপক্ষ পাঁচ বিচারককে নির্ধারিত করেছেন, এ পাঁচজনের মধ্যে একজন মোস্তফা সরয়ার ফারুকী।

আগামী ৮ জুন উৎসব শুরু হবে। চলবে ১৯ জুন পর্যন্ত। অস্ট্রেলিয়ার একটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে।

‘সিডনি ফিল্ম ফেস্টিভ্যাল (এসএফএফ) ২০২২’ এর অন্যান্য সদস্যরা হলেন প্রশংসিত অভিনেতা-পরিচালক ডেভিড ওয়েনহাম (অস্ট্রেলিয়া), যিনি জুরি সভাপতিও হবেন, বাফটা-মনোনীত লেখক ও পরিচালক জেনিফার পিডম (অস্ট্রেলিয়া), বার্লিন গোল্ডেন বিয়ার- বিজয়ী লেখক-পরিচালক-প্রযোজক সেমিহ কাপলানোলু (তুরস্ক), এবং কাওয়াকিতা মেমোরিয়াল ফিল্ম ইনস্টিটিউট, টোকিওর নির্বাহী পরিচালক, ইউকা সাকানো (জাপান)।

এবারের ১৩তম আসর বসবে সিডনিতে, আন্তর্জাতিকভাবে স্বীকৃত অফিশিয়াল প্রতিযোগিতা এটি। বিশ্বের সাহসী এবং আধুনিক চলচ্চিত্রকে স্বীকৃতি দেয় এই আসর। রোববার ১৯ জুন স্টেট থিয়েটারে ফেস্টিভ্যালের ক্লোজিং নাইট অনুষ্ঠানে সিডনি ফিল্ম প্রাইজের বিজয়ী ঘোষণা করা হবে।

(এসএফএফ) পরিচালক নাশেন মুডলি বলেন, ‘২০২২ সালের জুরি পাঁচজন অস্ট্রেলিয়ান এবং আন্তর্জাতিক চলচ্চিত্র পেশাদারদের সমন্বয়ে গঠিত যা অসাধারণ উচ্চতা এবং দৃষ্টিভঙ্গি। অফিশিয়াল প্রতিযোগিতায় এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে উদ্ভাবনী এবং অসাধারণ কিছু চলচ্চিত্র এবং চলচ্চিত্র নির্মাতাদের বৈশিষ্ট্য রয়েছে, তাই জুরিরা কিছু কঠিনভাবে সিদ্ধান্ত নিতে হবে।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button