খেলা

ক্যারিয়ার সেরা বোলিং নাঈমের, ৩৯৭ রানে অলআউট শ্রীলংকা

১৫ মাস পর শ্রীলঙ্কার বিপক্ষে ফিরেই ক্যারিয়ার সেরা এক ইনিংস খেললেন স্পিনার নাঈম হাসান। তাঁর ৬ উইকেট শিকারের দিনে লঙ্কানদের ৩৯৭ রানে আটকে দিল বাংলাদেশ। নাঈমের ঘূর্ণিতে ১ রানের জন্য ডাবল সেঞ্চুরি থেকে বঞ্চিত হলেন অ্যাঞ্জেলো ম্যাথুস।

আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টেস্টের দ্বিতীয় দিনে একে একে চার উইকেট নিয়েছেন নাঈম। আগের দিনও প্রথম সেশনে বাংলাদেশকে দুটি গুরুত্বপূর্ণ উইকেট এনে দিয়েছিলেন তিনি। নাঈমের ক্যারিয়ার সেরা দিনে লঙ্কানদের বড় পুঁজির আগে আটকে দিয়েছেন মুমিনুল হকরা।

চট্টগ্রামে অনুষ্ঠিত ম্যাচের প্রথম দিন শেষে ৪ উইকেটে ২৫৮ রান করেছিলো শ্রীলংকা। সেঞ্চুরি তুলে ১১৪ রানে অপরাজিত ছিলেন অ্যাঞ্জেলো ম্যাথুজ। অপরাজিত ৩৪ রান করেছিলেন দিনেশ চান্ডিমাল।

দ্বিতীয় দিনের প্রথম সেশনে চান্ডিমালকে ৬৬ রানে ও উইকেটরক্ষক নিরোশান ডিকবেলাকে ৩ রানে বিদায় করেন বাংলাদেশের অফ-স্পিনার নাইম হাসান। আর দ্বিতীয় সেশনে রমেশ মেন্ডিসকে ১ ও লাসিথা এম্বুলদেনিয়াকে খালি হাতে বিদায় করেন সাকিব আল হাসান।

আসিথা ফার্নান্দোকে ১ রানে আউট করে টেস্ট ক্যারিয়ারে তৃতীয়বারের মত পাঁচ উইকেট পূর্ণ করেন নাইম। আর শেষ ব্যাটার হিসেবে ম্যাথুজকে ১৯৯ রানে আউট করেন নাইম। ৩৯৭ বলে ১৯টি চার ও ১টি ছক্কায় নিজের ইনিংসটি সাজান ম্যাথুজ।

বাংলাদেশের নাইম ১০৫ রানে ৬ উইকেট নেন। এছাড়া সাকিব ৩টি ও তাইজুল ১টি উইকেট শিকার করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button