আন্তর্জাতিক

চীনে রানওয়ে থেকে ছিটকে পড়ল বিমান, আগুনে আহত ৪০

চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর চংকিংয়ের জিংবি আন্তর্জাতিক বিমানবন্দরে উড্ডয়নের সময় রানওয়ে থেকে ছিটকে পড়ে একটি বিমান। এতে ১২২ আরোহীবাহী বিমানটিতে আগুন ধরে যাওয়ার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১২ মে) স্থানীয় সময় সকাল ৮টায় উড্ডয়নের ঠিক আগ মুহূর্তে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। এ সময় প্লেনটিতে ১১৩ জন যাত্রী ও ৯ জন ক্রু ছিলেন। তবে কর্মকর্তারা জানিয়েছেন, তিব্বত এয়ারলাইনসটির যাত্রীরা নিরাপদে রয়েছেন। খবর এনডিটিভির।

জানা গেছে, ১১৩ জন যাত্রী ও নয়জন ক্রু নিয়ে প্লেনটি দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর চংকিং থেকে তিব্বতের নাইংচির দিকে যাচ্ছিল। কিন্তু একজন ক্রু অস্বাভাকি কিছু লক্ষ্য করার পর প্লেনটির উড্ডয়ন বন্ধ করে দেওয়া হয়। এরপরই প্লেনটিতে আগুন ধরে যায়।

চীনের রাষ্ট্রীয় গণমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা গেছে, প্লেনটির পাখা দুইটি জ্বলছে। এসময় আতঙ্কিত যাত্রীরা ঘটনাস্থাল থেকে অন্যত্র সরে যায়।

এক বিবৃতিতে এয়ারলাইনসের পক্ষ থেকে জানানো হয়, সব যাত্রী ও ক্রু সদস্যদের প্লেন থেকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। তবে যারা অল্প আঘাত পেয়েছেন তাদের হাসপাতালে পাঠানো হয়েছে। এদিকে, মার্কিন সংবাদমাধ্যম ব্লুমবার্গ এ ঘটনায় অন্তত ৪০ যাত্রী আহত হয়েছেন বলে জানিয়েছে।

খবরে বলা হয়েছে, চংকিং জিংবি আন্তর্জাতিক বিমানবন্দরের টারমার্কে এয়ারবাস এসই এ৩১৯ মডেলের প্লেনটিতে উড্ডয়নের ঠিক আগে আগুন ধরে। আগুনে এর সামনের অংশ পুড়ে গেছে। এ সময় যাত্রীরা ভয়ে আতঙ্কিত হয়ে দ্রুত বেরিয়ে আসার সময় অন্তত ৪০ জন আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসার জন্য নিকটস্থ হাসপাতালে পাঠানো হয়েছে। অগ্নিকান্ডের ঘটনার পর বিমাবন্দরের রানওয়ে বন্ধ রাখে কর্তৃপক্ষ।

তিব্বত এয়ারলাইন্স চীনের রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ার চায়না লিমিটেডের সাবিসিডিয়ারি ক্যারিয়ার। এ ঘটনায় এয়ারলাইন্স কর্তৃপক্ষ দুঃখ প্রকাশ করে জানিয়েছে, ঘটনার তদন্ত করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected