জাতীয়

লক্ষ্মীপুর-৩ উপনির্বাচন প্রকাশ্যে সিল মারার ভিডিও দেখে তদন্তের নির্দেশ ইসির

লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনে ভোটকেন্দ্রে প্রকাশ্যে নৌকা প্রতীকে সিল মারার যে ভিডিও বিভিন্ন গণমাধ্যমে ও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে তা তদন্তের জন্য কমিটি গঠন করেছে নির্বাচন কমিশন (ইসি)।
সোমবার (৬ নভেম্বর) রাতে এ তদন্ত কমিটি গঠন করা হয়।
জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সফিকুর রহমানের এক সদস্য বিশিষ্ট কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে নির্দেশনা দেয়া হয়েছে।
কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরহাদ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, ‘লক্ষ্মীপুর-৩ শূন্য আসনের নির্বাচনে ভোটগ্রহণে অনিয়মের বিষয়ে প্রথম আলো পত্রিকার অনলাইন ভার্সনসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত ভিডিও চিত্রের সিডি সংযুক্ত করা হলো। সংশ্লিষ্ট ভোটকেন্দ্র চিহ্নিতকরণসহ উল্লিখিত বিষয়টি তদন্তের নিমিত্ত ভোটকেন্দ্রে নিয়োজিত সব ভোটগ্রহণ কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য এবং সংশ্লিষ্ট অন্যান্যদের বক্তব্য গ্রহণ পূর্বক তদন্ত করে ৩ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করার জন্য অনুরোধ করা হলো।’
এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল ভিডিওটি রোববার (৫ নভেম্বর) লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচন চলাকালীন একটি ভোট কেন্দ্রের বলে জানা যায়। ৫৭ সেকেন্ডের ওই ভিডিওতে ৪৩টি ব্যালট পেপারে নৌকা প্রতীকে সিল মারতে দেখা যায় এক যুবককে।
জানা গেছে, যিনি ব্যালট পেপারে সিল মেরেছেন তার নাম আজাদ হোসেন। তিনি লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সহসভাপতি ছিলেন। তবে সম্প্রতি দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে বহিষ্কার করে জেলা ছাত্রলীগ।
চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সভাপতি আবু তালেব বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button