অর্থ বাণিজ্যফিচার

শেষ মুহূর্তের কেনাকাটায় ভিড় বেড়েছে আতর-টুপির দোকানে

ঈদ উপলক্ষে নতুন পোষাক যেমন দরকার, তেমনি টুপি-আতরের চাহিদাও কম নয়। আর তাই পোষাক কেনাকাটা শেষ করে এখন আতর-টুপি কিনতে ভিড় জমাচ্ছে ক্রেতারা।

রাজধানীর বায়তুল মোকাররমসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায় আতর-টুপি, তসবিহ ও জায়নামাজের দোকানগুলোগুলোতে ব্যবসা জমে উঠেছে।এমনকি পোশাকের মার্কেটের সামনে ফুটপাতের টুপি আর আতরের দোকানেও ক্রেতাদের আনাগোনা বেশ।

মিরপুরে এক আতর বিক্রেতা জানান, বিক্রি অনেক ভালো। এর আগে করনার জন্য ফুটপাতে বসতেও পারিনাই। এবার বিক্রি হচ্ছে ভালো। দেশি আতরের পাশাপাশি বিদেশি আতরও বিক্রি হচ্ছে।

টুপি কিনছেলেন এমদাদ সাহেব। তিনি বলেন, ‘‘ঈদের আর বেশি সময় নেই; তাই শেষ কেনাকাটা হিসা‌বে আতর ও টু‌পি কিন‌তে এসেছি। গত দুই বছর কেনা হয়নি। দুই বছর আগের টুপি আর আতর দিয়েই ঈদ আর জুম্মা সেরেছি। এবার ঈদ উপলক্ষ্যেই কিনছি। প্রয়োজনও মিটবে। আগামী ঈদ পর্যন্ত চলবে।’’

ভিড় বেড়েছে আতর-টুপির দোকানে

তবে নাজিম উদ্দিন নামে একজন বিক্রেতা অভিযোগ করলেন দাম বেশি। তিনি জানান, এবার আতর  ও টু‌পির দাম অন্যবারের তুলনায় অনেক বেশি চা‌চ্ছে।‌ যে টু‌পি ৮০ টাকা, সেই টু‌পির দাম এবার ১২০ টাকা ক‌রে নি‌চ্ছে।

এ বিষয়ে বিক্রেতা মো: আলী বলেন, সব কিছুর দামই বেড়ে গেছে। তেমনি এবার টু‌পির দামও একটু বে‌ড়ে‌ছে। কিন্তু দামতো আমরা বাড়াইনা। আমরা বেশি দা‌মে কি‌নি, তাই বেশি দামেই বি‌ক্রি কর‌তে হয়। আমাদের হাতে ২০/৩০ টাকা লাভ থাকে।

মার্কেট ঘুরে দেখা গেলো, ছোট বোতলের আতর ৫০ থেকে আড়াইশ’ টাকায়। আর বড় বোতলের আতরের দাম ৩০০ থেকে ১০ হাজার টাকা পর্যন্ত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button