আন্তর্জাতিক

অপারেশন থিয়েটারে রিলস বানিয়ে চাকরি গেল ৩ নার্সের

সোশ্যাল মিডিয়ার অন্যতম ট্রেন্ড এখন রিলস। বিষয়টি নিয়ে অনেক তর্ক-বিতর্ক থাকলেও, এই রিলস বানিয়েই রাতারাতি ভাইরাল হচ্ছেন অনেকে, আবার আয় করছেন টাকাও। তবে বিপদেও পড়ছেন কেউ কেউ।

সম্প্রতি ভারতের ছত্তিশগড়ে তিন নার্স চাকরি হারিয়েছেন রিলস বানিয়ে। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, ছত্তিশগড়ের রায়পুরের দাউ কল্যাণ সিং পিজি ইনস্টিটিউট অ্যান্ড রিসার্চ সেন্টারে কর্মরত ছিলেন ওই তিন নার্স। তারা ওই হাসপাতালে অস্থায়ীভাবে দৈনিক মজুরির ভিত্তিতে কাজ করতেন। 

গত ৫ ফেব্রুয়ারি অপারেশন থিয়েটারের মধ্যে রিলস বানিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন ওই তিন নার্স। সেই রিল ভাইরাল হয়ে গেলে তদন্তের ভিত্তিতে তাদের বরখাস্ত করে কর্তৃপক্ষ। 

ভাইরাল হওয়া রিলে দেখা গেছে, অস্ত্রোপচারের সময় যে পোশাক পরা হয়, ওই তিন নার্স সেই সবুজ রঙের পোশাক পরে ছিলেন। তাদের মুখে ছিল সার্জিক্যাল মাস্ক। অপারেশন থিয়েটারের মধ্যেই তিনজন মিলে হিন্দি গানের ছন্দে নাচছেন।

নিয়ম অনুযায়ী, অপারেশন থিয়েটারের ভেতরে ছবি তোলা বা ভিডিও করা নিষিদ্ধ। কিন্তু সেই নিয়ম মানেননি তারা। এমনকি সেখানে উপস্থিত একজন সিনিয়র কর্মী তাদের নিষেধ করলেও, তার কথায় গুরুত্ব দেননি ওই তিন নার্স। 
 
হাসপাতালটির অন্যতম জ্যেষ্ঠ কর্মকর্তা হেমন্ত শর্মা স্থানীয় সংবাদমাধ্যমকে জানান, পুষ্পা সাহু, তৃপ্তি দশর, তেজ কুমারী নামের তিন নার্সকে বরখাস্ত করা হয়েছে। গত ২৩ ফেব্রুয়ারি তাদের বরখাস্ত করা হয়। হাসপাতালের ভেতর রোগী পরিষেবা দেয়ার সময় বা অন-ডিউটিতে এ ধরনের কাজ নিষিদ্ধ। ওই তিন নার্স সেই নিয়ম ভেঙেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button