প্রবাসে

৪ এপ্রিল অস্ট্রেলিয়ায় বৈশাখী মেলার আয়োজন করবে বঙ্গবন্ধু পরিষদ

পহেলা বৈশাখ উপলক্ষে অস্ট্রেলিয়ায় বাঙ্গালির প্রাণের মেলা বৈশাখী মেলার আয়োজন করতে যাচ্ছে বঙ্গবন্ধু পরিষদ,সিডনি। ৪ এপ্রিল দিনব্যাপি এ মেলা অনুষ্ঠিত হবে।

৮ মার্চ রবিবার, অস্ট্রেলিয়া লাকেম্বার একটি রেস্টুরেন্টে বৈশাখী মেলা উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

অনুষ্ঠানে মেলা কমিটির আহবায়ক অস্ট্রেলিয়ার সর্ববৃহৎ টেম্পি ও ফেয়ারফিল্ড মেলার রূপকার জনাব গাউসুল আলম শাহজাদার সভাপতিত্বে বাংলাদেশ আওয়ামীলীগ অষ্ট্রেলিয়ার সভাপতি আইনজীবি সিরাজুল হক সহ সিডনির সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার সভাপতি ড. রতন কুন্ডু অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। অনুষ্ঠানের শুরুতেই মেলা আহ্বায়ক জনাব গাউসুল আলম শাহজাদা এবারের বৈশাখী মেলার যাবতীয় আয়োজন, সুযোগ সুবিধা সহ বিস্তারিত বিবরণ তুলে ধরেন। এ মেলাটি অস্ট্রেলিয়ার সর্ববৃহৎ মেলা হিসেবে স্বীকৃতি পাওয়ার জন্য অস্ট্রেলিয়ার বাঙালি সমাজের কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি।

পার্কিং সহ যাতায়াতের সুযোগ সুবিধা, ও মেলায় আগত সকলের সুবিধার কথা চিন্তা করে ফেয়ারফিল্ড শো-গ্রাউন্ড থেকে ব্যাংকসটাউন পেসওয়ের কনডেল পার্কে এবারের মেলার আয়োজন করা হয়েছে। অসংখ্য ফ্ৰি-পাৰ্কিং সহ যারা ট্রেনে আসবেন তাঁদের যাতায়াতের জন্য থাকবে শাটল বাসের ব্যবস্থা।

মেলার বিশেষ আকর্ষণ বাংলাদেশ থেকে আগত ফোক সম্রাজ্ঞী মমতাজের মন মাতানো দেশের গান। এছাড়া নাচ, গান, ও কবিতা পরিবেশন করবেন স্থানীয় শিল্পীরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button