জাতীয়

শাহজালালে দুই বিমানের সংঘর্ষে তদন্ত কমিটি

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের দুটি বিমানের মধ্যে সংঘর্ষের দুদিন পর তদন্ত কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার (১২ এপ্রিল) বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মুহিদুল ইসলামকে আহ্বায়ক করে চার সদস্যের এ কমিটি গঠন করা হয়। মন্ত্রণালয় সূত্র গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে।

কমিটির অন্য সদস্যরা হলেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) উপ-পরিচালক (এয়ার অর্ডিন্যান্স স্ট্যান্ডার্ড) আব্দুল কাদির, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপক (এয়ারফ্রেম অ্যান্ড স্ট্রাকচার) আনোয়ার হোসেন এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের উপসচিব আবদুল আউয়াল।

রবিবার (১০ এপ্রিল) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের দুটি বিমানের মধ্যে সংঘর্ষ হয়। এতে বিমান দুটি ক্ষতিগ্রস্ত হয়ে গ্রাউন্ডেড অবস্থায় রয়েছে।

বিমানবন্দর সূত্র জানায়, বিমানের হ্যাঙ্গারে আগে থেকেই একটি বোয়িং ৭৭৭ বিমান রক্ষণাবেক্ষণের জন্য রাখা ছিল। রবিবার দুপুরে বিমানের আরেকটি বোয়িং ৭৩৭ বিমান রক্ষণাবেক্ষণের জন্য হ্যাঙ্গারের দিকে নেওয়া হয়। হ্যাঙ্গারের ভেতরে ঢোকানোর সময় ৭৩৭ বিমানের সামনের অংশের সঙ্গে ভেতরে থাকা ৭৭৭ বিমানের পেছনের অংশে ধাক্কা লাগে। এতে দুটি বিমানই ক্ষতিগ্রস্ত হয়। এর মধ্যে বোয়িং ৭৭৭ বিমানের সামনের অংশে থাকা ওয়েদার র‌্যাডম নষ্ট হয়ে গেছে এবং বোয়িং ৭৩৭ বিমানের লেজের ভার্টিকাল স্ট্যাবিলাইজার ভেঙে গেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button