জাতীয়লিড স্টোরি

শিক্ষক হৃদয় মণ্ডলের সঙ্গে কেন এমন হলো, তদন্ত হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

মুন্সিগঞ্জে ‘ধর্ম অবমাননার’ অভিযোগে গ্রেপ্তার গণিত ও বিজ্ঞানশিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডলের প্রতি অবিচার করা হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, তার সঙ্গে কেন এমন হলো, তা তদন্ত করা হচ্ছে।

শনিবার (৯ এপ্রিল) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ইফতার মাহফিলে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কে হিন্দু, কে মুসলিম সেটা বিষয় নয়। সবাই আমাদের কাছে সমান। স্কুলশিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডলের প্রতি অবিচার করা হবে না। শান্তি শৃঙ্খলা বজায় রাখতে যা যা করা প্রয়োজন তাৎক্ষণিকভাবে করা হয়েছে।

তার পরিবারের সুরক্ষার ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান আসাদুজ্জামান খান কামাল।

অনুষ্ঠানে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও বিশেষ অতিথি হিসেবে ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. মোকাব্বির হোসেন।

উল্লেখ্য, গত ২২ মার্চ সকালে বিনোদপুর রামকুমার উচ্চ বিদ্যালয়ে ক্লাস চলাকালে ধর্ম অবমাননার অভিযোগ ওঠে বিজ্ঞান ও গণিতের শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডলের বিরুদ্ধে। এ ঘটনায় বিচারের দাবিতে বিদ্যালয় প্রাঙ্গণে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের বিক্ষোভ নিয়ন্ত্রণে আনতে না পেরে প্রধান শিক্ষক আলাউদ্দিন আহম্মেদ পুলিশকে খবর দিলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় এবং শিক্ষক হৃদয় মন্ডলকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। পরে বিদ্যালয়ের ইলেকট্রিশিয়ান মো. আসাদ বাদী হয়ে তার ধর্মানুভূতিতে আঘাত হানার অভিযোগে মামলা করেন।

গত ৪ এপ্রিল মুন্সীগঞ্জ আমলি আদালত-১ এ জামিন শুনানি শেষে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান। আগামীকাল রোববার (১০ এপ্রিল) আবার জামিন শুনানি হবে বলে জানা গেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button