জাতীয়

চ্যালেঞ্জকে ভয় নয়, মোকাবিলা করতে হবে: সিইসি

সদ্য শপথ নেওয়া নির্বাচন কমিশন (ইসি) আগামীতে সুষ্ঠু নির্বাচন এবং দায়িত্ব পালনে সবার সহযোগিতা পাওয়ার বিষয়ে ‘অত্যন্ত আশাবাদী’ বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেন, প্রতিটি নির্বাচনই চ্যালেঞ্জ, চ্যালেঞ্জকে ভয় পেলে চলবে না, মোকাবিলা করতে হবে।

রোববার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে শপথ গ্রহণ শেষে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এ সময় অন্যান্য কমিশনাররাও উপস্থিত ছিলেন।

কাজী হাবিবুল আউয়াল বলেন, সবার কাছে দোয়া চাই, আমাদের ওপর যে দায়িত্ব অর্পিত হয়েছে, সঠিক ভাবে, দক্ষতার ও ন্যায়পরায়ণতার সঙ্গে, শপথের অনুগত থেকে আমরা যেন দায়িত্ব পালন করতে পারি।

এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, প্রতিটি নির্বাচনই একটা চ্যালেঞ্জ, মানুষের জীবনটাও কিন্তু চ্যালেঞ্জ। কিন্তু কোন চ্যালেঞ্জকে ভয় পেলে চলবে না। চ্যালেঞ্জকে মোকাবিলা করতে হবে।

তিনি বলেন, নির্বাচন একটা গুরুত্বপূর্ণ জিনিস। সেটা স্থানীয় সরকার নির্বাচন হোক বা জাতীয় নির্বাচন হোক। আমরা এই চ্যালেঞ্জ এখনও বুঝে উঠিনি। দায়িত্ব নিলে পরে আমরা চারদিকে তাকিয়ে বুঝব আসলে কোনো চ্যালেঞ্জ আছে কি না। সেগুলো কীভাবে মোকাবিলা করতে হবে, সে লক্ষ্যে আমরা আমাদের দৃষ্টিভঙ্গি গড়ে তুলব, কর্মপদ্ধতি গড়ে তুলব এবং আমাদের কৌশল নিরূপণ করব।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button