আন্তর্জাতিক

১০০০ রুশ সেনা নিহত: ইউক্রেন

ইউক্রেনের সঙ্গে সংঘর্ষে এ পর্যন্ত এক হাজারেরও বেশি রুশ সেনা নিহত হয়েছে বলে জানিয়েছে, ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়। খবর: এনডিটিভি

শুক্রবার মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, রাশিয়া সূচনালগ্ন থেকে তার কোনও সশস্ত্র সংঘাতে লড়াইয়ের সময় এত বেশি হতাহতের শিকার হয়নি।

এদিকে, ইউক্রেনের রাজধানী কিয়েভ শহরের কেন্দ্রস্থল থেকে ৯ কিলোমিটার দূরের ওবোলোন এলাকায় রাশিয়ার ট্যাংক চলতে দেখা গেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে এর ভিডিও ছড়িয়ে পড়েছে।

বিষয়টি নিশ্চিত করে ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, রাশিয়ার সৈন্যরা শহরের মধ্যে ঢুকে পড়েছে।

অন্যদিকে রয়টার্স বলেছে, সংঘর্ষে রাশিয়ার প্রায় ২ হাজার ৮০০ সৈন্য নিহত ও ৮০টি ট্যাংক ধ্বংস করা হয়েছে বলে দাবি করেছেন ইউক্রেনের উপ-প্রতিরক্ষামন্ত্রী হান্না মালইয়ার।

এছাড়া এ বিষয়ে জাতিসংঘ বলেছে, ইউক্রেনজুড়ে বিমান হামলায় কমপক্ষে ২৫ বেসামরিক নিহত এবং আরও ১০২ জন আহত হয়েছে।

আর রাশিয়া বলেছে, রাজধানী কিয়েভের কাছের প্রধান হোসটোমেল বিমানবন্দর দখলের সময় ২০০ জনের বেশি ইউক্রেনীয় সৈন্যকে হত্যা করা হয়েছে। এছাড়া ছোট স্নেক আইল্যান্ডে প্রতিরোধ গড়ে তোলার সময় ১৩ ইউক্রেনীয় সৈন্য নিহত হয়েছে।

উল্লেখ্য, রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন টানা কয়েকদিনের উত্তেজনার পর বৃহস্পতিবার সকালে ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন। এরপর থেকে লড়াই অব্যাহত রয়েছে রুশ সেনা ও ইউক্রেন সেনাবাহিনীর মধ্যে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button