জাতীয়লিড স্টোরি

রাজনৈতিক দলগুলোর মতামত ও নাম চাইবে সার্চ কমিটি

প্রধান নির্বাচন কমিশনারসহ অন্যান্য কমিশনার নিয়োগের লক্ষ্যে রাজনৈতিক দলগুলোর কাছে নাম চাওয়া হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। এছাড়া সিভিল সোসাইটি, সাংবাদিক এবং রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠক করা হবে বলে জানান তিনি।

রোববার (৬ ফেব্রুয়ারি) রাতে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে সার্চ কমিটির প্রথম বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, আজকের মিটিংয়ে আমরা নিজেদের মধ্যে পরিচয়পর্ব শেষ করেছি। আগামী মঙ্গলবার কমিটির দ্বিতীয় বৈঠক অনুষ্ঠিত হবে। তার আগে আমরা সিভিল সোসাইটি ও সাংবাদিকদের সঙ্গে আমরা বসবো।

সচিব বলেন, মিটিংয়ে সিদ্ধান্ত হয়েছে ২৪ তারিখ পর্যন্ত যেহেতু আরও ১৫টি কার্যদিবস আছে তাই যেসব নিবন্ধিত রাজনৈতিক দল আছে, তাদের কাছ থেকেও আমরা প্রস্তাবনা চাইবো।

জানান, ১৪ তারিখ বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হওয়ার বিষয়টি আমরা বিবেচনায় রেখেছি। ২৪ তারিখ পর্যন্ত সময় আছে। এর মধ্যেই করবো। রাজনৈতিক দলের কাছে আমরা নাম চাচ্ছি। তাদের সঙ্গে বসা হচ্ছে না। ওয়েবসাইটে আমরা ইমেইল অ্যাড্রেস দিয়ে দেবো। সেখানে তারা প্রস্তাব পাঠাতে পারবেন।

এর বাইরেও আগ্রহী কেউ তার সিভি কিংবা আবেদন জমা দিতে পারবেন বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

এর আগে বিকাল ৪টা ৪০ মিনিটের দিকে সার্চ কমিটির এই বৈঠক শুরু হয়। সার্চ কমিটির সভাপতি সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে বৈঠকে কমিটির সদস্য হাইকোর্টের বিচারপতি এস এম কুদ্দুস জামান, মহা-হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি) মোহাম্মদ মুসলিম চৌধুরী, সরকারি কর্মকমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন, সাবেক নির্বাচন কমিশনার ছহুল হোসাইন এবং অধ্যাপক আনোয়ারা সৈয়দ হক যোগ দেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button