খেলা

রাসেল ঝড়ে ঢাকার প্রথম জয়

বিপিএলের ম্যাচে সাকিব-গেইলদের ফরচুন বরিশালকে ৪ উইকেটে হারিয়েছে মিনিস্টার গ্রুপ ঢাকা। টানা দুই হারের পর তৃতীয় ম্যাচে এসে জয়ের স্বাদ পেল দলটি।

অন্যদিকে এই ঢাকাকে হারিয়ে মিশন শুরু করেছিল বরিশাল। দ্বিতীয় ম্যাচে সেই ঢাকার কাছেই হারের স্বাদ পেল সাকিবরা।

সোমবার (২৪ জানুয়ারি) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে বরিশাল করে ৮ উইকেটে ১২৯ রান। জবাবে ৬ উইকেট হারিয়ে ১৫ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছায় ঢাকা।

লক্ষ্য মাত্র ১৩০। কিন্তু রান তাড়ায় নেমে শুরুতেই বরিশালের পেসার শফিকুল ইসলামের তোপের মুখে পড়ে ঢাকা। দ্বিতীয় বলে বাঁহাতি এই পেসারকে সামনে এগিয়ে মারতে গিয়ে বোল্ড হন তামিম ইকবাল। পরের ওভারে নাঈম শেখ ফেরেন আলজারি জোসেফের বলে। ৬ বলে ৪ রান করেন তিনি।

একই ওভারের শেষ বলে দারুণ এক ডেলিভারিতে জহুরুল ইসলামকে ০ রানে প্যাভিলিয়নের পথ দেখান এই জোসেফই। এরপর দলীয় ১০ রানে আবারও সেই শফিকুল স্টাম্প ভাঙেন তামিমের সঙ্গী মোহাম্মদ শাহজাদকে। ১০ রানে ৪ উইকেট হারানো ঢাকাকে সেখান থেকে উদ্ধারের কাজটা কাঁধে নেন মাহমুদউল্লাহ এবং শুভাগত।

এর আগে ব্যাটিংয়ে নেমে শুরুতেই নাজমুল হোসেন শান্তকে হারায় বরিশাল। ৫ রানে তাকে বিদায় করেন শুভাগত। দলীয় ২১ রানে সঙ্গী হারিয়ে স্কোরবোর্ডে আর ২ রান যোগ করেই আউট হন সৈকত আলীও। তিনি করেন ১৫ রান। এরপর রানের খাতা খোলার আগেই বিদায় নেন তৌহিদ হৃদয়।

২৩ রানে ৩ ব্যাটসম্যানকে হারানো ঢাকার হাল ধরেন সাকিব আল হাসান ও ক্রিস গেইল। তবে দলীয় ৬০ রানে রুবেল হোসেনকে স্কয়ার কাট করতে গিয়ে আউট হন বরিশালের অধিনায়ক। ১৯ বলে করেন ২৩ রান। নুরুল হাসানও মাত্র এক রান করেই আউট হন মাহমুদউল্লাহর বলে।

তবে বাকিদের আশা-যাওয়ার মিছিলে বরিশালকে আশা দেখাচ্ছিলেন গেইল। কিন্তু ইসুরু উদানার স্লোয়ার ডেলিভারিতে ৩০ গজের ভেতর ক্যাচ তুলে দেন এই ক্যারিবিয়ান। দলীয় ৯৪ রানে আউট হওয়ার আগে তিনি করেন ৩০ বলে ৩৬ রান।

গেইল ফিরলেও নিচের সারির ব্যাটসম্যানদের নিয়ে রান বাড়াতে থাকেন ব্রাভো। তার ২৬ বলে ৩৩ রানের ইনিংসের সুবাদে লড়াই করার মতো পুঁজি পায় বরিশাল। ২টি করে উইকেট নেন উদানা এবং রাসেল।

বল হাতে ঢাকার হয়ে আন্দ্রে রাসেল ও উদানা নেন দুটি উইকেট। রুবেল, শুভাগত, মুরাদ ও মাহমুদউল্লাহ নেন একটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর: ফরচুন বরিশাল: ২০ ওভারে ১২৯/৮ (গেইল ৩৬, ব্রাভো ৩৩*, সাকিব ২৩; রাসেল ২/২৭)

মিনিস্টার ঢাকা: ১৭.৩ ওভারে ১৩০/৬ (মাহমুদউল্লাহ ৪৭, রাসেল ৩১*, হোম ২৯; শফিকুল ২/২০)

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button