খেলা

জিম্বাবুয়ের কাছে প্রথমবার সিরিজ হারলো বাংলাদেশ

জিম্বাবুয়ের কাছে প্রথমবার টি-টোয়েন্টি সিরিজ হারলো বাংলাদেশ।

হারারেতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ১৭ রানে হারের পর দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটের জয় পায় বাংলাদেশ। সিরিজ সমতায় আনার পর শেষ ম্যাচে জিম্বাবুয়ের কাছে টাইগাররা হারলো ১০ রানে।

১৫৭ রানের লক্ষ্য। খুব বড় কিছু ছিল না। কিন্তু এই লক্ষ্যও তাড়া করতে পারেনি বাংলাদেশের ব্যাটাররা। থেমে যেতে হলো ৮ উইকেটে ১৪৬ রানে।

ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই সাজঘরে ফেরেন লিটন দাস। দলীয় ১৩ রানের মাথায় ১৩ (৬) রান করা লিটন দাস কট অ্যান্ড বোল্ড হন ভিক্টোর নায়ুচির বলে।

দেশের ঘরোয়া ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরিয়ান পারভেজ হোসেন ইমন তার অভিষেক ম্যাচে ২ রানের বেশি করতে পারেননি। আনামুল হক বিজয় বরাবরের মতো ব্যর্থ। ১৪ রান করে মাধভেরের বলে হন বোল্ড।

নাজমুল হোসেন শান্তকে ১৬ রানে ফেরান সিন উইলিয়ামস। বিশ্রামে থাকা মাহমুদউল্লাহ রিয়াদকে হুট করে দলে ঢাকা হয় অধিনায়ক নুরুল হাসান সোহানের চোটের কারণে। বাজে ফর্মের কারণে নেতৃত্ব হারানো মাহমুদউল্লাহ নিজেকে প্রমাণের বড় সুযোগ পেলেও ২৭ বলে ২৭ রান করে ফেরেন সাজঘরে। দলের সবচেয়ে সিনিয়র ক্রিকেটার হয়েও দলের বিপদে ব্যর্থ হন হাল ধরতে।

শেষ দিকে শেখ মেহেদীর ২২ (১৭), আফিফ হোসেনের অপরাজিত ৩৯ (২৭) রান ছাড়া বাকিরা ব্যর্থ ব্যাট হাতে।

জিম্বাবুয়ের হয়ে ৩ উইকেট নেন ভিক্টোর নায়ুচি। ২ উইকেট নেন ব্র্যাড ইভান্স ও ১টি উইকেট নেন ওয়েসলে মাধভেরে, সিন উইলিয়ামস এবং লুক জঙ্গিওয়ে।

বাংলাদেশের পক্ষে ২টি করে উইকেট নেন শেখ মেহেদী ও হাসান মাহমুদ। ১টি করে উইকেট নেন মোস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন, নাসুম আহমেদ ও মাহমুদউল্লাহ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button