রাজনীতি

নতুন মন্ত্রিসভা ও বিরোধী দল নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

বুধবার (১০ জানুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নবনির্বাচিত এমপি হিসেবে শপথগ্রহণ এবং আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভা শেষে এ কথা বলেন তিনি।

এদিন সকালে শপথ নেন নবনির্বাচিত সংসদ সদস্যরা। সকাল ১০টা ১৬ মিনিটে সংসদ ভবনের নিচতলায় প্রথমে আওয়ামী লীগের নির্বাচিত এমপিদের শপথ পড়ান একাদশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।
তার আগে, সকাল ১০টা ১২ মিনিটে শপথকক্ষে এমপি হিসেবে নিজেই নিজের শপথ নেন স্পিকার। পরে শপথ বইয়ে স্বাক্ষর করেন তিনি। এর আগে ১০টার পরই শুরু হয় শপথগ্রহণ অনুষ্ঠান। 

শপথ নিতে সকাল থেকে সংসদ ভবনে প্রবেশ করেন দ্বাদশ সংসদ নির্বাচনের বিজয়ী সদস্যরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ তারা একে একে ভেতরে প্রবেশ করেন। 
প্রথমে স্পিকার এমপি হিসেবে নিজের শপথ নেন। পরে আওয়ামী লীগের নির্বাচিত এমপিদের শপথবাক্য পাঠ করান তিনি। শপথগ্রহণের পর শপথ বইয়ে স্বাক্ষর করেন এমপিরা। 

পরে অনুষ্ঠিত হয় সংসদীয় বোর্ড সভা। সভায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সর্বসম্মতি ক্রমে সংসদ নেতা হিসেবে নির্বাচিত করা হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তার নাম প্রস্তাব করেন এবং নূর- ই- আলম চৌধুরী লিটন ওই প্রস্তাবের সমর্থন জানান। পরে সর্বসম্মতিক্রমে তা গৃহীত হয়। একাদশ জাতীয় সংসদেরও নেতা ছিলেন শেখ হাসিনা। 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button