রাজনীতি

বিএনপি সংলাপে না এলেও কিছু থেমে থাকবে না: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাষ্ট্রপতির সংলাপে বিএনপির অংশ না নিলেও কোনও কিছু থেমে থাকবে না।

শুক্রবার এক বিবৃতিতে গণমাধ্যমে প্রচারিত ও প্রকাশিত বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে শনিবার (৮ জানুয়ারি) এ কথা বলেন তিনি।

বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি নেতারা বলেছেন বিএনপি অংশ নেয়নি তাই রাষ্ট্রপতির সংলাপ অর্থহীন। বিএনপি ছাড়াও এদেশে আরও রাজনৈতিক দল আছে এ কথা সম্ভবত তারা ভুলে গেছে। বিএনপি অংশ না নিলে কোনও কিছুই থেমে থাকবে না, থেমে থাকবে না রাষ্ট্রের গণতন্ত্র এবং সাংবিধানিক প্রক্রিয়ার ধারাবাহিকতা।’

বিএনপির কাজই হলো সরকার এবং দেশের কল্যাণকর প্রয়াস ও অর্জনকে বিতর্কিত করা মন্তব্য করে কাদের বলেন, ‘সবকিছু নিয়ে বিতর্ক করতে গিয়ে তারাই আজ জনগণের কাছে বিতর্কিত। অপরিণামদর্শী রাজনীতির কারণে তারা গভীর খাদের প্রান্তে। তাদের হাঁক-ডাক নিজেদের ব্যর্থতা আড়াল করা এবং নেতা-কর্মীদের মনোবল ধরে রাখার ব্যর্থ প্রয়াস ছাড়া আর কিছুই নয়।’

মির্জা ফখরুলের নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের মাধ্যমে নির্বাচন দাবির প্রেক্ষিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘শেখ হাসিনা সরকারের কাছে নির্বাচন দাবি করার প্রয়োজন নেই। দেশে যথাসময়ে সাংবিধানিক বিধি-বিধান অনুযায়ী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button