জাতীয়

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্ট্রি বোর্ডের ২ জনকে জিজ্ঞাসাবাদের জন্য দুদকে তলব

শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়, এফডিআরের নামে প্রতিষ্ঠানের অর্থ লোপাট, সরকারি শুল্ক ফাঁকি দেওয়ারসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্ট্রি বোর্ডের দুই সদস্যকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

যাদের তলব করা হয়েছে তারা হলেন, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি এম এ কাশেম এবং শাহ ফতেহউল্লাহ টেক্সটাইল মিলস ও জালাল আহমেদ স্পিনিং মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহজাহান। 

জানা গেছে, ২ জানুয়ারি তাদের সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে উপস্থিত হতে রোববার নোটিস পাঠানো হয়েছে।

অনুসন্ধান কর্মকর্তা দুদকের উপ-পরিচালক মোহাম্মদ ফয়সাল স্বাক্ষরিত নোটিসে বলা হয়, শিক্ষার্থীদের কাছ হতে অতিরিক্ত অর্থ আদায়, এফডিআর করার নামে প্রতিষ্ঠানের অর্থ লোপাট, স্ত্রী/স্বজনদের চাকরি দেওয়ার নামে অনৈতিকভাবে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়া, শুল্ক ফাঁকি দিয়ে গাড়ি কেনা এবং অবৈধভাবে বিলাসবহুল গাড়ির ব্যবহার এবং বিভিন্ন অনৈতিক সুযোগ সুবিধা গ্রহণের আড়ালে প্রতিষ্ঠানের অর্থ আত্মসাতের অভিযোগ পেয়েছে দুদক।

সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে তাদের বক্তব্য শোনা ‘প্রয়োজন’ জানিয়ে নোটিসে বলা হয়, ‘নির্ধারিত সময়ে হাজির হয়ে বক্তব্য দিতে ব্যর্থ হলে বর্ণিত অভিযোগের বিষয়ে আপনার কোনো বক্তব্য নেই মর্মে গণ্য করা হবে।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button