জাতীয়

এইচএসসি পরীক্ষার্থীদের বুধবার সময় নিয়ে বের হওয়ার অনুরোধ

আগামীকাল বুধবার ঢাকা সফরে আসছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। তার নিরাপত্তার রাজধানীতে বিভিন্ন সড়কে যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে। ফলে এদিন এইচএসসি পরীক্ষার্থীদের হাতে সময় নিয়ে বের হওয়ার অনুরোধ জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর জাতীয় সংসদের সামনে বিজয় দিবস উদযাপন উপলক্ষে পুলিশের প্রস্তুতি সম্পর্কে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ডিএমপি কমিশনার।

ডিএমপি কমিশনার বলেন, এবার এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে গুরুত্বপূর্ণ এ অনুষ্ঠানের মধ্যেই। ওইদিনই আসবেন ভারতের মহামান্য রাষ্ট্রপতি। ফলে তার চলাচল ও নিরাপত্তা নিশ্চিত করার স্বার্থে অনেকগুলো সড়ক বন্ধ রাখব। তাই শিক্ষার্থী ভাই-বোন ও অভিভাবকদের প্রতি অনুরোধ থাকবে হাতে সময় নিয়ে বের হওয়ার জন্য।

শফিকুল ইসলাম বলেন, কেউ পরীক্ষা কেন্দ্রে পৌঁছানোর ক্ষেত্রে সমস্যায় পড়লে ৯৯৯ নম্বরে ফোন করতে পারেন। জানান পুলিশ পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দেওয়ার চেষ্টা করবে। কোনো শিক্ষার্থী যেন পরীক্ষা মিস না করে।

সকাল ১০টায় যাদের পরীক্ষা তাদের হাতে সময় নিয়ে রওনা হয়ে সকাল ৯টার মধ্যে কেন্দ্রে উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন ডিএমপি কমিশনার।

এইচএসসি পরীক্ষার রুটিন অনুযায়ী বুধবার সকালের শিফটে অনুষ্ঠিত হবে জীববিজ্ঞান (তত্ত্বীয়) প্রথমপত্র এবং উচ্চতর গণিত প্রথমপত্রের পরীক্ষা। বিকেলের শিফটে হবে গৃহ-ব্যবস্থাপনা ও শিশু বর্ধন এবং পারিবারিক সম্পর্ক (তত্ত্বীয়) প্রথমপত্র, গৃহ-ব্যবস্থাপনা ও পারিবারিক জীবন প্রথমপত্র ও ইসলাম শিক্ষা প্রথমপত্রের পরীক্ষা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button