খেলালিড স্টোরি

ম্যাচে হেরে বিশ্বকাপ শেষ বাংলাদেশের

ওয়েস্ট ইন্ডিজের কাছে ৩ রানে হেরে বিশ্বকাপের সব রকমের সম্ভাবনা শেষ হয়ে গেল টাইগারদের।

আজই প্রথমবার ওপেনিংয়ে ব্যাট করতে নামেন সাকিব আল হাসান। কিন্তু ১২ বলে ৯ রানের বেশি করতে পারলেননা। লিটন দাসের সঙ্গী হয়ে ৩১ রানের জুটি দাঁড় করান সৌম্য সরকার। কিন্তু শেষ পর্যন্ত আকিল হোসেনর বলে ক্রিস গেইলের ১৩ বলে ১৭ রান বাড়ি ফেরেন। টিকে থাকার চেষ্টায় থাকেন লিটন দাস।

পরে লিটন আর অধিনায়ক মাহমুদউল্লাহ বেশ চালাচ্ছিলেন। শেষ ৬ ওভারে জয়ের জন্য প্রয়োজন হয় ৫০ রানের। লিটন-রিয়াদ ধৈর্য্য নিয়েই দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। শেষ দুই ওভারে দরকার ছিল ২২ রান। ১৯তম ওভারের প্রথম বলে ব্র্যাভোকে ছক্কা মেরে ব্যবধান কমান লিটন। সেই ওভারের শেষ বলে হোল্ডারের হাতে ক্যাচ দিয়ে শেষ হয় তার ৪৩ বলে ৪৪ রানের ইনিংস।

উইকেটে আসেন আফিফ হোসেন। শেষ ওভারে দরকার হয় ১৩ রান। বোলার আন্দ্রে রাসেল। প্রথম দুই বলে আসে তিন রান। তৃতীয় বলে ২ রান নেন মাহমুদউল্লাহ। পরের বলে ক্যাচ দিয়ে বেঁচে যান অধিনায়ক। আসে আরও ২ রান। পঞ্চম বলে মিসফিল্ডিং থেকে ২ রান। শেষ বলে প্রয়োজন হয় সেই ৪ রানের। কিন্তু সেই হিসাব মেলাতে পারেনি বাংলাদেশ। ৩ রানের রুদ্ধশ্বাস জয় পায় ওয়েস্ট ইন্ডিজ।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৪২ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। টস জয়ী বাংলাদেশ শুরুতে চেপে ধরেছিল ক্যারিবীয়দের। পরে রোস্টন চেজের ৪৬ বলে ৩৯ আর নিকোলাস পুরানের ২২ বলে ৪০ রানের ঝড়ে তারা ম্যাচে ফিরে। পঞ্চম উইকেট জুটিতে আসে ৫৭ রানা। মেহেদি আর তাসকিনকে দিয়ে বোলিং শুরু করে বাংলাদেশ। তৃতীয় ওভারেই আনা হয় মুস্তাফিজকে। শেষ বলে আসে সাফল্য। মুস্তাফিজের বলটি উড়িয়ে মারতে গিয়ে স্কয়ার লেগে মুশফিকুর রহিমের তালুবন্দি হন ৯ বলে ৬ রান করা এভিন লুইস।

দলীয় ১২ রানে প্রথম উইকেট হারায় উইন্ডিজ। ইনিংসের পঞ্চম ওভারের দ্বিতীয় বলে ১০ বলে ৪ রান করা গেইলকে বোল্ড করে দেন শেখ মেহেদি। উড়ে যায় মিডলস্টাম্প। ৭ম ওভারের চতুর্থ বলটি স্ট্রেইট ড্রাইভে ওড়াতে চেয়েছিলেন হেটমায়ার (৯)। কিন্তু টাইমিং না হওয়ায় সেটা সৌম্য সরকারের তালুবন্দি হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button