খেলালিড স্টোরি

৮ উইকেটের ব্যবধানে ইংল্যান্ডের কাছে হারলো টাইগাররা

৮ উইকেটের বড় ব্যবধানে ইংল্যান্ডের কাছে হেরে গেলো বাংলাদেশ টাইগার দল। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে এনিয়ে টানা দুই ম্যাচে জয় জিতলো ইংল্যান্ড।

অন্যদিকে টানা দুই  ম্যাচে হেরে গেলো মাহমুদউল্লাহ রিয়াদরা। বিশ্বকাপের মূলপর্বের প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ১৭১ রান করেও হেরে যায় বাংলাদেশ।

বুধবার আবুধাবির শেখ জাদেয় স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নামে টাইগাররা।

ইনিংসের শুরু থেকেই একে একে যেতে থাকেন লিটন দাস, মোহাম্মদ নাঈম, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান, নুরুল হাসান সোহন।

টাইগারদের এই ব্যাটিং বিপর্যয়ের দিনে শেষ দিকে খেলতে নেমে ১৯তম ওভারে রীতিমতো তাণ্ডব চালান বাঁ-হাতি স্পিনার নাসুম আহমেদ।

১৯তম ওভারে ইংলিশ তারকা লেগ স্পিনার আদিল রশিদের ওভারে দুটি ছক্কা আর এক চার হাঁকিয়ে ওভারে সর্বোচ্চ ১৭ রান আদায় করে নেন নাসুম। শেষ দিকে তার ৯ বলের অপরাজিত ১৯ রানের ঝড়ো ইনিংসের সুবাদে ৯ উইকেটে ১২৪ রান করতে সক্ষম হয় বাংলাদেশ।

১২৪ রানের মামুলি স্কোর তাড়া করতে নেমে ৩৯ রানে প্রথম উইকেট হারায় ইংল্যান্ড। নাসুম আহমেদের বলে মোহাম্মদ নাঈমের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন ইংলিশ ওপেনার জস বাটলার। তার আগে ১৮ বলে এক চার ও এক ছক্কায় ১৮ রান করেন তিনি।

এরপর ডেভিড মালানকে সঙ্গে নিয়ে অনবদ্য ৪৮ বলে ৭৪  রানের জুটি গড়ে সাজঘরে ফেরেন ওপেনার জেসন রয়।  দলীয় ১১২ রানে তিনি যখন আউট হন তখন জয়ের জন্য  ইংল্যান্ডের প্রয়োজন ছিল ৪৩ বলে মাত্র ১৩ রান।  ৩৮ বলে ৫টি চার ও তিন ছক্কায় ৬১ রান করেফেরেন জেসন রয়।

এরপর জনি বেয়ারস্টোকে সঙ্গে নিয়ে ৮ বলে ১৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জয়ের কাছে পৌঁছে দেন ডেভিড মালান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button