বিনোদন

ইউটিউবার রোদ্দুর রায় গ্রেফতার

ইউটিউবার রোদ্দুর রায়কে, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিয়ে ফেসবুক লাইভে কুরুচিপূর্ণ মন্তব্য করার অভিযোগে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার গোয়া থেকে তাকে গ্রেফতার করা হয়।

সম্প্রতি পশ্চিমবঙ্গের সংগীত শিল্পী রূপঙ্কর এবং সদ্যপ্রয়াত কেকে-কে নিয়ে রোদ্দূর রায় ফেসবুক লাইভ করেন। সেখানে তিনি রূপঙ্করের পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় সম্পর্কে কুরুচিকর মন্তব্য করেন। কটূক্তি করেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিমসহ কলকাতার পুলিশ কমিশনার এবং রাজ্যের পুলিশ-প্রশাসন সম্পর্কেও। ওই ফেসবুক লাইভের বক্তব্য নিয়েই গত শনিবার তার বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করা হয়।

মঙ্গলবার পরিচালক কৌশিক মুখোপাধ্যায় ওরফে ‘কিউ’ ফেসবুকে রোদ্দুরের গ্রেফতার হওয়ার খবর জানান। পরে কলকাতা পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তারা রোদ্দূর রায়কে গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেছেন।

রোদ্দুর রায়ের আসল নাম অনির্বাণ রায়। তিনি একসময় দিল্লির নয়ডাতে আইটি সেক্টরে চাকরি করতেন। পরে চাকরি ছেড়ে আবার পড়াশোনার মধ্যে ফিরে আসেন। রোদ্দুর রায় গবেষণাও করেছেন। তার গবেষণার বিষয়বস্তু ছিল চেতনা বিজ্ঞান।

ইউটিউবার হিসেবে পশ্চিমবঙ্গে রোদ্দুর রায় যেমন জনপ্রিয়, তেমনই বিতর্কিতও। কারণ কটু এবং কদর্য ভাষায় সমাজ, সমাজের ধ্যানধারণা এবং সমাজের প্রতিষ্ঠিতদের বারবার আক্রমণ করাই যেন তার অভ্যাসে পরিণত হয়েছে। সূত্র: আনন্দবাজার, জি-নিউজ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button