আন্তর্জাতিকজাতীয়

প্রবাসীদের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, যুক্তরাষ্ট্রে বসবাসকারী প্রবাসী বাংলাদেশিদের দেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) প্রবাসীদের দেওয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ আহবান জানান।

জাতিসংঘের সাধারণ অধিবেশনে ভাষণ দেওয়ার পর রাতে নিউ ইয়র্কের ম্যারিয়ট হোটেলে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে ভার্চুয়ালি যুক্ত হন।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশিদের বিনিয়োগে উৎসাহিত করতে, দেশের বিভিন্ন সুযোগ সুবিধবার কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় তিনি, করোনা মহামারীর মধ্যে দেশের মানুষের জীবন ও জীবিকা সচল রাখতে সরকারের নেওয়া নানা পদক্ষেপও প্রবাসীদের সামনে তুলে ধরেন।

শেখ হাসিনা বলেন, ‘পত্রিকা শুধু নেতিবাচক কথা লিখবে, আর ভালো কথা লিখবে না, সেটা তো হয় না। পত্রিকা অপবাদ ছড়াবে শুধু, আর কনস্ট্রাকটিভ কথা বা বেশিরভাগ লোকজনই ভালো, সেই কথা বলবে না, সেটা তো হয় না। কাজেই দায়িত্বশীলতাটা সবদিক থেকে সবার সমানভাবে থাকা লাগবে।’

প্রধানমন্ত্রী বলেন বলেন, আওয়ামী লীগ সরকার অনেকগুলো গণমাধ্যমের অনুমতি দিয়ে বলার ও লেখার সুযোগ তৈরি করে দিয়েছে। তবে মিথ্যা অপবাদ দিয়ে মানুষকে বিভ্রান্ত যেন না করা হয়, সেদিকে গণমাধ্যমকর্মীদের সতর্ক থাকতে হবে।

স্বাধীনতাবিরোধীরা এখনো দেশের বিরুদ্ধে সক্রিয় বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসব ষড়যন্ত্রকারীদের বিষয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, বিএনপির অগণতান্ত্রিক নির্বাচন ক্ষমতা দখলের ইতিহাস নিজেরাই ভুলে গেছে। জনগণ বিএনপির পাশে থাকলে তাদের আন্দোলন করে জনগণ দূর করতো না।

‘মুক্তিযুদ্ধে জিয়াউর রহমানের অংশগ্রহণ ছিল পশ্চিম পাকিস্তানের হয়ে’ এমন দাবি করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button