সাহিত্য ও বিনোদন

চলে গেলেন বরেণ্য অভিনেতা মহিউদ্দিন বাহার

দেশের অন্যতম জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র পরিচিত মুখ বরেণ্য অভিনেতা মহিউদ্দিন বাহার আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সোমবার (১৪ সেপ্টেম্বর) ভোরে হঠাৎ অসুস্থ বোধ করলে হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। মহিউদ্দিনের বড় ছেলে মো. মঈন উদ্দিন বাবার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, তার বাবা অনেক দিন ধরেই হার্ট ও কিডনিসহ নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। আজ ভোর ৫টার দিকে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে দয়াগঞ্জের বাসা থেকে দ্রুত ইব্রাহিম ডায়াবেটিস হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে মহিউদ্দিন বাহার স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-পরিজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

আজ বাদ আসর দয়াগঞ্জে জানাজার পর সেখানকার কবরস্থানে এই অভিনেতার দাফন সম্পন্ন হবে বলে তার ছেলে জানিয়েছেন।

মহিউদ্দিন বাহার ১৯৪৭ সালের ২৭ ডিসেম্বর ফেনী সদর উপজেলার মোটবী ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি সরকারের সিনিয়র সহকারী সচিব হিসেবে ২০০৫ সালে অবসর নেন। ১৯৭৬ সালে নাগরিক নাট্য সম্প্রদায়ের সঙ্গে যুক্ত হন। ১৯৭৭ সালে বাংলাদেশ টেলিভিশনের ছোটদের সিরিজ ‘রোজ রোজ’-এ প্রথম অভিনয় করেন। এরপর হুমায়ূন আহমেদ ও গিয়াস উদ্দিন সেলিমসহ অনেকের নাটকে অভিনয় করেন। দীর্ঘ ২৬ বছর জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি’তে অভিনয় করেন মহিউদ্দিন বাহার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button