আন্তর্জাতিক

পর্নসাইট দেখে আফগান যৌনকর্মীদের মৃত্যুদণ্ড দিতে তালিকা হচ্ছে

পর্নসাইট থেকে অনুসন্ধান করে আফগানিস্তানের যৌনকর্মীদের একটি তালিকা তৈরি করছে দেশটির শাসন নিয়ন্ত্রণে নেওয়া তালেবান।  তালিকা তৈরির পর এসকল যৌনকর্মীদের হত্যা করা হতে পারে বলে ব্রিটিশ দৈনিক দ্য সান এর এক প্রতিবেদন থেকে জানা গেছে,।

প্রতিবেদনে বলা হয়েছে, তালেবান কাবুলে ঢোকার পর যৌনকর্মীদের অনেকে দেশ ছেড়েছেন। কিন্তু অনেকে এখনও লুকিয়ে রয়েছেন আফগানিস্তানের বিভিন্ন প্রদেশে। পর্নসাইটগুলো খতিয়ে দেখে যৌনকর্মীদের তালিকা তৈরি করা হচ্ছে। তালিকা তৈরির পরে সেই তালিকা অনুযায়ী যৌনকর্মীদের খুঁজে বের করা হবে। তাদের মধ্যে যারা বিদেশিদের সঙ্গে যৌনকর্মে লিপ্ত হয়েছেন তাদের মেরে ফেলা হতে পারে। বাকিদের যৌনদাসী করে রাখতে পারে তালেবান।

গত ১৫ আগস্ট তালেবান আফগানিস্তানের নিয়ন্ত্রণ নিজেদের হাতে নেওয়ার পর থেকে ব্যাপকভাবে এই উদ্বেগ ছড়িয়ে পড়েছে, আবারও হয়তো আফগানিস্তানের নারী ও মেয়েরা শিক্ষার অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন, যেমন তালেবান এর আগেও করেছিল।

১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত আফগানিস্তানের ক্ষমতায় ছিল তালেবান। তখন যৌনপেশায় যুক্ত অনেক নারীকে প্রকাশ্যে হত্যা ফেলা হয়েছিল। গত ২০ বছর ধরেও বিবাহ-বহির্ভূত সম্পর্ক থাকা অনেক নারীকে খুন করেছে কট্টর ইসলামপন্থী তালেবান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button