আন্তর্জাতিক

মার্কিন বিমানের চাকায় পাওয়া গেলো আফগান ফুটবলারের দেহাবশেষ

জীবন রক্ষার্থে আঁকড়ে ধরেছিলেন বিমানের চাকা। নিরাপদ আশ্রয়ে গিয়ে নতুন করে জীবন শুরুর স্বপ্নেই এই ঝুঁকি নিয়েছিলেন। কিন্তু সেই বিমানের চাঁকাতেই পিষ্ট হয়ে পড়ে থাকলো তার দেহাবশেষ। বলছি আফগানিস্তাতের বয়সভিত্তিক জাতীয় দলের ফুটবল খেলোয়ার জাকি আনওয়ারির কথা।

মঙ্গলবার (১৭ আগস্ট) মার্কিন বিমানবাহিনীর একটি বিবৃতিতে বলা হয়েছে, কাবুল বিমানবন্দর থেকে ছেড়ে যাওয়া মার্কিন বিমানবাহিনীর উড়োজাহাজের চাকায় মানুষের দেহাবশেষ পাওয়া গেছে। সংস্থাটি জানায়, বিমানটি কাবুল বিমানবন্দর থেকে ছেড়ে কাতারের একটি বিমানঘাঁটিতে আসে। সেখানেই বিমানটির চাকায় মানুষের দেহাবশেষ পাওয়া যায়।

আর বৃহস্পতিবার (১৯ আগস্ট) জানা গেছে, এই দেহাবশেষ ফুটবলার জাকি আনওয়ারির।

দীর্ঘ ২০ বছর পর, আফগানিস্তান তালেবানদের দখলে যাওয়ায় গত ১৬ আগস্ট প্রাণ বাঁচাতে কাবুল বিমানবন্দরে মার্কিন বিমানে ওঠার জন্য হুড়োহুড়ি করে হাজার হাজার আফগান নাগরিক। এ সময় তারা যুক্তরাষ্ট্রের সি-১৭ সামরিক বিমানটিকে ঘিরে ধরে।

স্যোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়া বেশ কিছু ভিডিওতে দেখা যায়, বিমানটির পাখায় চেপে, চাকা আঁকড়ে ধরে আফগানিস্তান ছেড়ে নিরাপদ আশ্রয়ে যাওয়ার জন্য চেষ্টা করে শত শত বেসামরিক আফগান নাগরিক।

মার্কিন বিমানবাহিনীর বিবৃতিতে জানানো হয়, বিমানটি কাবুল বিমানবন্দর থেকে ছেড়ে কাতারের একটি বিমানঘাঁটিতে আসে। আর সেখানে চাকায় মানুষের দেহাবশেষ পাওয়া গেছে।

পরে , আফগানিস্তান শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিভাগের মহাপরিচালকের অফিসের পক্ষ থেকে জানানো হয়, বিমানের ল্যান্ডিং গিয়ারে পাওয়া দেহাবশেষ ফুটবলার আনওয়ারির ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button