জাতীয়

দুই মাসের শিশুকে, ছোটমনি নিবাসে’ বালিশ চাপা দিয়ে হত্যা!

দুই মাস ১১ দিন বয়সের শিশু নাবিল আহমদকে মাটিতে আছড়ে ফেলে ও বালিশ চাপা দিয়ে হত্যা করে, সিলেটের বাগবাড়ি এলাকার সরকারি এতিমখানা ‘ছোটমনি নিবাসে’ এর দায়িত্বরত আয়া সুলতানা ফেরদৌসী।

গত ২৩ জুলাই সকালের এ ঘটনা, উঠে এসেছে পুলিশের তদন্তে।

এ ঘটনায় গত বৃহস্পতিবার রাতে অভিযুক্ত আয়া সুলতানা ফেরদৌসীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

শিশুটির মৃত্যুর পর একটি অপমৃত্যু মামলা করা হয়। মামলার তদন্ত করতে গিয়ে সিসিটিভির ফুটেজ ও অন্যান্য আলামত পর্যালোচনা করে এ হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন করেছে পুলিশ।

সিলেটে মেট্রোপলিটন পুলিশের ডিসি আজবাহার আলী শেখ বলেন, সিসিটিভি ফুটেজ থেকে প্রাথমিকভাবে প্রমাণ হয়েছে, আয়া সুলতানা শিশু নাবিলকে বালিশচাপা দিয়ে হত্যা করেছে।

তিনি বলেন, সিসিটিভি ফুটেজে দেখা যায়, সিলেট সরকারি ছোটমনি নিবাসে ২২ জুলাই দিবাগত রাত সাড়ে ১০ টায় ২ মাস ১১ দিন বয়সী শিশু নাবিল আহমদ কান্নাকাটি করছিল। এতে ক্ষিপ্ত হয়ে ওঠেন শিশুদের দেখভালের দায়িত্বে থাকা আয়া সুলতানা ফেরদৌসী সিদ্দিকা। ক্ষিপ্ত আয়া শিশুটিকে বিছানা থেকে তুলে ছুড়ে ফেলেন পাশে থাকা বিছানায়। এরপর নাবিলের মুখের উপরে বালিশ ফেলে দেন।

পরে এই ঘটনার প্রমাণ লোপাট করার চেষ্টা করেন তিনি। তাকে এই কাজে সহযোগিতার করেন ছোটমনি নিবাসের কয়েকজন কর্মকর্তা-কর্মচারী। এ ঘটনায় যারাই জড়িত থাকবে তাদের বিরুদ্ধেও আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি ।

তবে ছোটমনি নিবাস কর্তৃপক্ষ বলছে, এর আগে তারা কিছুই জানতেন না। তবে শিশু মৃত্যুর বিষয়ে তদন্ত চলছে বলে জানায় তারা।

প্রতিষ্ঠানটির উপ-তত্ত্বাবধায়ক রুপন দেব বলেন, আমরা শুরুতে কিছু জানতাম না। ওই আয়াকে এখন দায়িত্ব থেকে বিরত রাখা হয়েছে। তদন্ত প্রতিবেদন ডিজি স্যারের কাছে পাঠানো হবে। দুই একদিনের ভেতর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button