বিনোদনসাহিত্য ও বিনোদন

কেজিএফ: চ্যাপ্টার টু’র দুই দিনে আয় ২৩০ কোটি

বহুল প্রতীক্ষিত সিনেমা ‘কেজিএফ: চ্যাপ্টার ২’ মুক্তি পায় বৃহস্পতিবার। আর মুক্তির সঙ্গে সঙ্গেই রীতিমত হইচই ফেলে দিয়েছে ছবিটি।

বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম পিঙ্কভিলার প্রতিবেদনে থেকে জানা যায়, দুই দিনে ভারতের বক্স অফিসে প্রায় ২৩০ কোটি রুপি (গ্রস) সংগ্রহ করেছে ‘কেজিএফ : চ্যাপ্টার টু’।

এই ছবিতে দর্শক যেমন মেতেছেন, সমালোচকরাও দিচ্ছেন বাহবা। আর দিন শেষে বক্স অফিসে গড়েছে দারুণ সব রেকর্ড!

চলচ্চিত্র সমালোচক ও বাণিজ্য বিশ্লেষক তারান আদর্শ টুইটারে জানিয়েছেন, ভারতের বক্স অফিসে সব রেকর্ড ভেঙে দিয়েছে ‘কেজিএফ টু’। মুক্তির দিন সব ভার্সন মিলিয়ে সংগ্রহ করেছে ১৩৪.৫০ কোটি রুপি (গ্রস)।

প্রথমদিন শুধু হিন্দি বেল্টে এ সিনেমা সংগ্রহ করেছে ৫৩.৯৫ কোটি রুপি, যা ভেঙেছে ‘বাহুবলি টু’ ও ‘ওয়ার’ সিনেমার রেকর্ড।

মুক্তির দ্বিতীয় দিনে হিন্দি ভার্সন থেকে সিনেমাটির সংগ্রহ ৪৩.৫০ কোটি থেকে ৪৫.৫০ কোটি রুপি। আর ভারতের অন্যান্য সার্কিট থেকে সংগ্রহ ৪৫ কোটি রুপির বেশি।

ধারণা করা হচ্ছে, দ্রুত সময়ে হিন্দি বেল্টে ১০০ কোটির ক্লাবে প্রবেশ করবে রকি ভাইয়ের সিনেমা।

বিশ্বব্যাপী তেলেগু, হিন্দি, তামিল, মালয়ালাম ও কন্নড় ভাষায় রেকর্ড ১০ হাজার স্ক্রিনে মুক্তি পেয়েছে ‘কেজিএফ : চ্যাপ্টার টু’, যেখানে শুধু ভারতে ছয় হাজার স্ক্রিনে মুক্তি পেয়েছে।

বাণিজ্য বিশ্লেষকদের বরাতে ভারতের বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম ফিল্মিবিট ডটকমের খবর, ১০০ কোটি বাজেটের ‘কেজিএফ : চ্যাপ্টার টু’ মুক্তির আগেই বিশ্বব্যাপী প্রেক্ষাগৃহ-স্বত্ব বিক্রি করে ব্যবসা করেছে ৩৪৫ কোটি রুপি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button