সাহিত্য ও বিনোদন

এবার মেলবোর্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জায়গা পেলো মরিয়ম

দেশের প্রথম সিনেমা হিসেবে কান চলচ্চিত্র উৎসবের অফিশিয়াল মনোনয়ন প্রাপ্তি ও প্রদর্শিত হয়ে সাফল্য অর্জন করেছে ‘রেহানা মরিয়ম নূর’ চলচ্চিত্র। এবার আরো সাফল অর্জন করলো আবদুল্লাহ মোহাম্মদ সাদের এ চলচ্চিত্র ।

আসন্ন ৬৯তম মেলবোর্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জায়গা করে নিয়েছে আজমেরী হক বাঁধন অভিনীত বহুল আলোচিত এই বাংলাদেশি সিনেমাটি। খবরটি মেলবোর্ন চলচ্চিত্র উৎসবের ওয়েব সাইট থেকে পাওয়া গেছে।

ওয়েবসাইট উল্লেখ আছে , ৫ আগস্ট থেকে শুরু হতে যাওয়া মেলবোর্ন চলচ্চিত্র উৎসব এবার হবে দুই ভাগে। ৫ আগস্ট থেকে অনলাইন স্ট্রিমিংয়ের মাধ্যমে উৎসব উপভোগ করতে পারবেন দর্শক। তবে সশরীরে উৎসবে ১২ আগস্ট থেকে নির্ধারিত ভেন্যুতে দেখা যাবে সিনেমা।

এই ধারাবাহিকতায় ১৭ ও ২১ আগস্ট ‘রেহানা মরিয়ম নূর’ এর দুটি প্রদর্শনী রয়েছে। বাংলাদেশের আলোচিত এই সিনেমার দুটি প্রদর্শনী ই থাকছে উৎসবের দুটি ভিন্ন প্রেক্ষাগৃহে। অফিশিয়াল ওয়েব সাইটে গিয়ে দর্শক অগ্রিম টিকেট বুকিংও করতে পারবেন এখন থেকেই।
‘রেহানা মরিয়ম নূর’

এর আগে এখানে অমিতাভ রেজার ‘আয়নাবাজী’ ও মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’ চলচ্চিত্র দুটির সফল প্রদর্শনীর আয়োজন করে। শুধু তাই নয়, পথ ও দেশি ইভেন্টস্ মোস্তফা সরওয়ার ফারুকী পরিচালিত প্রথম ইংরেজি ভাষার সিনেমা ‘নো ল্যান্ডস ম্যান’ এর অস্ট্রেলিয়া লাইন প্রডিউসার হিসেবে অংশগ্রহণ করেছে। বর্তমানে সিনেমাটির পোস্ট-প্রোডাকশনের কাজ চলছে।

১৯৫২ সাল থেকে প্রতি বছর মেলবোর্নে আন্তর্জাতিক এই চলচ্চিত্র উৎসবের আসর বসে। এবারের ৬৯তম আসর ৫ থেকে ২২ আগস্ট অনুষ্ঠিত হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button