রাজনীতিলিড স্টোরি

হেলেনার পর এবার ‘দর্জি মনির’ গ্রেফতার

এবার গ্রেফতার হলেন ‘বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনা পরিষদ’ নামে আরেকটি ভুঁইফোঁড় সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মো. মনির খান ওরফে দর্জি মনির।

রবিবার (১ আগস্ট) রাতে তাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম কমিশনার হারুন-অর-রশীদ। আটকের পর তাকে জিজ্ঞাসাবাদ চলছে বলেও জানান এ গোয়েন্দা কর্মকর্তা।

ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ক্ষমতাসীন দলের অনেক নেতার সঙ্গেই মনিরের ওঠাবসার ছবি আছে। অভিযোগ আছে, এসব ছবি ফটোশপে এডিট করা। তিনি ভুঁইফোঁড় সংগঠন খুলে বিএনপি-জামায়াত এবং তাদের ছাত্রসংগঠন ছাত্রদল-ছাত্রশিবিরের অনেক নেতাকে টাকার বিনিময়ে পদ দিয়েছেন।

এছাড়া মনির জমির দালালি ও তদবির-বাণিজ্য করে অঢেল সম্পদের মালিক হয়েছেন বলেও অভিযোগ আছে। কেরানীগঞ্জ ও সাভারের অংশবিশেষ নিয়ে গঠিত ঢাকা-২ আসনের এমপি হওয়ার তৎপরতা চালাচ্ছেন তিনি।

এদিকে আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা গেছে, ‘বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনা পরিষদ’ নামে কোনও সংগঠনের সঙ্গে দলটির কোনও সম্পৃক্ততা নেই। যারা আওয়ামী লীগের নাম করে এ ধরনের ভুঁইফোঁড় সংগঠন চালাচ্ছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া শুরু হয়েছে। এমন অনেকেই আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারিতে আছে।

উল্লেখ, এর আগে ‘চাকরিজীবী লীগের’ নামে সংগঠন দাঁড় করানো এবং জেলা-উপজেলায় কমিটি গঠনের উদ্যোগ নেওয়ার বিষয়টি ভাইরাল হওয়ার পর পরই আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটি থেকে বহিষ্কার করা হয় হেলেনা জাহাঙ্গীরকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button