খেলা

বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়ার নেতৃত্বে ম্যাথু ওয়েড

মঙ্গলবার (৩ আগস্ট) প্রথম টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়ার। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথমবার দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ।

মঙ্গলবার থেকে শুরু হতে যাওয়া পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ম্যাথু ওয়েডকে অধিনায়কত্ব দিয়েছে অস্ট্রেলিয়া। আজ সোমবার সকালে ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

এদিকে, সফরকারী অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সফরকারী অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য ঘোষিত টাইগার স্কোয়াডে জায়গা পেয়েছেন পেসার রুবেল হোসেন ও বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। তবে অস্ট্রেলিয়ার শর্ত অনুযায়ী হোম সিরিজে নতুন কাউকে স্কোয়াডে যোগ করার সুযোগ ছিল না। এতে করে বাদ পড়তে হয়েছে দলের অভিজ্ঞ খেলোয়াড় মুশফিকুর রহিমকে।

১৭ সদস্যের বাংলাদেশ দল:

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সৌম্য সরকার, নাঈম শেখ, সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারী, সাইফুদ্দিন, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, নাসুম আহমেদ, মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন সৈকত ও রুবেল হোসেন।

বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার স্কোয়াড:

অ্যাস্টন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহরেনডর্ফ, অ্যালেক্স ক্যারে, ড্যান ক্রিশ্চিয়ান, জশ হ্যাজলউড, মইসেস হেনরিকস, মিচেল মার্শ, বেন ম্যাকডেরমট, রিলে মেরেডিথ, জশ ফিলিপ, মিচেল স্টার্ক, মিচেল সুয়েপসন, অ্যাশটন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড (অধিনায়ক) ও অ্যাডাম জাম্পা।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া সিরিজের পাঁচটি ম্যাচ হবে। মঙ্গলবার (৩ আগস্ট) প্রথম টি-টোয়েন্টি ম্যাচ, পরের ম্যাচগুলো যথাক্রমে ৪, ৬, ৭ ও ৯ আগস্ট অনুষ্ঠিত হবে। সবগুলো ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৬টায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button