বিনোদনসাহিত্য ও বিনোদন

সাংবাদিককে গালিগালাজ, বিতর্কের মুখে কবীর সুমনের ব্যাখ্যা

সাংবাদিককে অকথ্য ভাষায় গালিগালাজ করে বিতর্কের মুখে পড়েছেন বাংলা গানের কিংবদন্তি সংগীতশিল্পী কবীর সুমন। সামাজিক মাধ্যমে বিষয়টি নিয়ে চলছে সমালোচনার ঝড়। আপত্তিকর ভাষায় কথা বলায় সুমনের বিরুদ্ধে এফআইআরও দায়ের করেছেন বিজেপি নেতা সজল ঘোষ।

বিষয়টি নিয়ে একেকবার একেক কথা বলছেন কবীর সুমন। কখনো ক্ষমা চাচ্ছেন। আবার বলছেন, ঠিক আচরন-ই করেছেন।

জানা যায়, গত ২৭ জানুয়ারির ভারতের বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলের এক সাংবাদিক ফোনে কবীর সুমনকে পরিচয় দিতেই তাকে গালিগালাজ করতে থাকেন তিনি।

বিষয়টি নিয়ে সুমন প্রথমে ফেসবুকে ক্ষমাপ্রার্থনা করেছেন। কিন্তু পাশাপাশিই আবার বলেছেন, দরকার হলে তিনি আবার ওই একই ব্যবহার করবেন। এরপর অপর এক পোস্টে বিষয়টি নিয়ে তিনি জানান, ‘যা করেছি বেশ করেছি, আমি অনুতপ্ত নই’। এতে বিতর্ক আরো বেড়ে যায়।

তখন পুরো বিষয়টি নিয়ে নিজের ব্যাখ্যা তুলে ধরতে একটি সংবাদ সম্মেলন করেন কবীর সুমন। তবে সেখানে শুধু নিজের লিখিত বক্তব্য পড়ে শোনান তিনি, সাংবাদিকদের কোনো প্রশ্নের সুযোগ দেননি।

মঙ্গলবার (০১ ফেব্রুয়ারি) নিজ বাসভবনে সাংবাদিকদের ডেকে কবীর সুমন জানান, সম্ভবত ২৭ জানুয়ারি এক ব্যক্তি তাকে রিপাবলিক টিভি থেকে ফোন করেছিলেন। তার সঙ্গে তিনি শুধুমাত্র টেলিফোনে কথা বলেছিলেন। কোনো মঞ্চ থেকে বা কোনো সভা থেকে প্রকাশ্যে তিনি কোনো মন্তব্য করেননি, অন্য ব্যক্তির সামনে ওই সাংবাদিককে গালিগালাজ করেননি।

সুমনের দাবি, ওই সাংবাদিক তাকে বললেনই তিনি তার কল রেকর্ড করছেন। এরপর সেই রেকর্ডিং তিনি সোশ্যাল মিডিয়ায় বা অন্য কোথাও প্রকাশ করবেন, তা তিনি জানতেন না। বিষয়টি সংবাদমাধ্যমের সামনে বলার জন্য তিনি সাংবাদিক ডেকেছেন।

নিজের লিখিত বক্তব্যের পর বিষয়টি নিয়ে আর কোনো কথা বলেননি সুমন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button