করোনারাজনীতি

বিনামূল্যে করোনার টিকা দেয়া ঐতিহাসিক ঘটনা: তোফায়েল

করোনা ভাইরাস প্রতিরোধে দেশের মানুষকে বিনামূল্যে টিকা (ভ্যাকসিন) দেয়ার যে পদক্ষেপ প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিয়েছেন সেটাকে ঐতিহাসিক ঘটনা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদের সদস্য, সাবেক বাণিজ্যমন্ত্রী ও ভোলা সদর আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ।

রোববার ভোলার কাচিয়াসহ ৭ ইউনিয়নে প্রধানমন্ত্রীর করোনাকালীন মানবিক সহয়তার নগদ অর্থ ও খাদ্য বিতরণকালে ঢাকা থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, পৃথিবীতে খুব কম দেশেই আছে বিনা পয়সায় নাগরিকদের কোভিড টিকা দেয়া হচ্ছে। আমাদের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের গরীব দু:খি মানুষের কথা চিন্তা করে প্রত্যেককে বিনামূল্যে টিকা দেয়ার পরিকল্পনা গ্রহণ করেছেন। সেখানে আমাদের কারো কোন টাকা দিতে হয়নি। বিনা টাকায় টিকা দেয়া হয় এটা একটা ঐতিহাসিক ঘটনা। এমনকি বাংলাদেশের বাজেটে করোনার টিকার জন্য অনেক টাকা বরাদ্দ করা হয়েছে। বিভিন্ন দেশ থেকে টিকা আসছে। টিকা দেয়ার যে কর্মসূচি প্রধানমন্ত্রী নিয়েছেন এটা অত্যন্ত ঐতিহাসিক এবং পৃথিবীর বিভিন্ন জায়গায় প্রশংসিত।

এসময় তিনি বলেন, করোনাকালীন সময়ে দক্ষিণ এশিয়ার মধ্যে আমাদের অর্থনীতিতে প্রাণচাঞ্চল্য এসেছে। প্রবৃদ্ধি ভালো হয়েছে। ব্যবসা-বাণিজ্যে তেমন কোন ক্ষতি হয়নি। দেশের মেহনতি মানুষকে বার বার মানবিক সহায়তা দিয়েছেন প্রধানমন্ত্রী।

এসময় ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম নকিবের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, উপজেলা চেয়ারম্যান মো. মোশারফ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, উপজেলা আওয়ামী লীগ সম্পাদক নজরুল ইসলাম গোলদারসহ স্থানীয় নেতৃবৃন্দ।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button