জাতীয়

রূপগঞ্জে অগ্নিকাণ্ডের মামলা সিআইডিতে

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ফুড কারখানার আগুনে পুড়ে ৫২ জনের মৃত্যুর ঘটনায় করা মামলাটি তদন্তভার পেয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। সিআইডির মিডিয়া উইং থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পুলিশ সদর দফতর মামলাটি হস্তান্তরের নির্দেশ দিয়েছিল বৃহস্পতিবার সন্ধ্যায়। অগ্নিকাণ্ডের ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলাটি করেছিল।

মামলা হস্তান্তর ও তদন্তের বিষয়ে জানতে চাইলে সিআইডি নারায়ণগঞ্জ কার্যালয়ের বিশেষ পুলিশ সুপার দেলোয়ার হোসেন জানান, পুলিশ সদর দফতরের নির্দেশে মামলাটি সিআইডিকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। যথাযথ তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

গত ৮ জুলাই বিকেলে রূপগঞ্জে হাসেম ফুড কারখানায় আগুনে পুড়ে ৫২ জনের মৃত্যু হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ১৮টি ইউনিট একটানা ৪৮ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ওই ঘটনায় জেলা প্রশাসন, ফায়ার সার্ভিস, কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতর পৃথক তিনটি তদন্ত কমিটি গঠন করে।

এ ঘটনায় রূপগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) হুমায়ুন কবীর বাদী হয়ে কারখানামালিক আবুল হাসেম, তার চার ছেলে, প্রতিষ্ঠানের নির্বাহী  কর্মকর্তাসহ আটজনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। তারা এখন রিমান্ডে রয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button