করোনাজাতীয়

লকডাউন শিথিল

করোনা সংক্রমণের কারণে চলমান কঠোর লকডাউন শেষে আগামী বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলাচলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একইসঙ্গে খোলা থাকবে শপিংমল ও দোকানপাট। চলমান লকডাউন শিথিলের সিদ্ধান্ত হলেও বেসরকারি সব অফিস বন্ধ থাকবে। আর ভার্চুয়ালি সরকারি অফিসের কার্যক্রম চলবে।

করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় গত ১ জুলাই থেকে এক সপ্তাহের কঠোর লকডাউন আরোপ করে সরকার। পরে সময়সীমা বাড়িয়ে ১৪ জুলাই পর্যন্ত করা হয়।  চলমান লকডডাউন শেষে হতে আরও দুদিন বাকি। এর মধ্যেই লকডাউন শিথিলের সিদ্ধান্ত এলো সরকারের পক্ষ থেকে।

আগামী ১৫ থেকে ২৩ জুলাই পর্যন্ত লকডাউন শিথিল করার বিষয়ে শিগগিরই প্রজ্ঞাপন জারি করবে মন্ত্রিপরিষদ বিভাগ। কোরবানি ঈদের মানুষের চলাচল ও পশুরহাটে কেনাবেচার বিবেচনায় লকডাউন শিথিলের সিদ্ধান্ত  নিয়েছে সরকার। এই সময়ে স্বাস্থ্যবিধি মেনে চলবে গণপরিবহণ। খোলা থাকবে শপিংমল ও দোকানপাট।

জানা গেছে, ১৫ জুলাই ভোর ৬টা থেকে ২৩ জুলাই ভোর ৬টা পর্যন্ত লকডাউন শিথিলের আদেশ কার্যকর থাকবে। ঈদের পর আবারও কঠোর লকডাউনে যাবে দেশ।

উল্লেখ্য, করোনা সংক্রমণের লাগাম টেনে ধরতে গত ১ জুলাই সাতদিনের লকডাউন দেয় সরকার। এরপর সংক্রমণ বেড়ে যাওয়ায় ১৪ জুলাই মধ্যরাত পর্যন্ত লকডাউন বাড়িয়ে গত ৫ জুলাই মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। এদিকে আগামী ২১ জুলাই বাংলাদেশে উদযাপিত হবে পবিত্র ঈদুল আজহা।১৭ জুলাই থেকে রাজধানীতে শুরু হবে পশুর হাট। চলবে ৫দিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button