জাতীয়

কাজে ফিরতে পেরে আমি শান্তি বোধ করছি : রোজিনা ইসলাম

প্রায় ৫০দিন পর নিজ কর্মস্থলে যোগদান করলেন প্রথম আলোর অনুসন্ধানী রিপোর্টার রোজিনা ইসলাম । অফিসে আসার পর তার সহকর্মীরা ফুল দিয়ে বরণ করে নেয়।তখন তিনি আবেগ আপ্লূত হয়ে সাংবাদিক সমাজ, বিভিন্ন সংগঠনসহ সবাইকে ধন্যবাদ জানিয়ে তার ফেইসবুকে একটি স্ট্যাটাস দেন।

প্রায় ৫০দিন পর তাঁর কর্মস্থলে যোগদান করেন

রোজিনা ইসলামের স্ট্যাটাসটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো।

৫০ দিন পর আমার প্রিয় কর্মস্থল প্রথম আলোতে এসেছি। আমার প্রাণের সহকর্মীদের কাছে ফিরে এসেছি। আমি স্বস্তি বোধ করছি। আমার সহকর্মীদের ভালোবাসায় আমি আবেগ তাড়িত। আমি কৃতজ্ঞ। আমি আনন্দিত।

আমি শান্তি বোধ করছি। কারণ আমি কাজে ফিরেছি।

নিজের কম্পিউটারের সামনে বসে প্রথমেই আপনাদের সবার মুখ আমার চোখের সামনে ভেসে উঠেছে। ১৭ বছর ধরে যারা নানা তথ্য-সহযোগিতা দিয়ে আমাকে একজন সাংবাদিক হিসেবে গড়ে উঠতে সহায়তা করেছেন; সবাইকে আমি শ্রদ্ধার সঙ্গে মনে করছি। আপনাদের কৃতজ্ঞতা জানাচ্ছি।

দুঃসহ দিনগুলোতে আমি এবং আমার পরিবারের পাশে, আমার প্রতিষ্ঠান প্রথম আলোর পাশে ছিলেন সারা দেশের সাংবাদিক সমাজ, সাংবাদিকদের বিভিন্ন সংগঠন, বিভিন্ন গণমাধ্যমের সহকর্মীরা। পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক, সামাজিক, রাজনৈতিক সংগঠন, প্রতিষ্ঠান, সংস্থা, পাঠক, বন্ধু, শুভানুধ্যায়ী ব্যক্তি-মানুষ যে সহমর্মিতা নিয়ে দাঁড়িয়েছেন তাতে আমি, আমরা অভিভূত, আপ্লুত, কৃতজ্ঞ। এই ঋণ শোধ হবার নয়।

জাতিসংঘ,দেশি-বিদেশি বিভিন্ন মানবাধিকার সংস্থা, সাংবাদিকদের বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা,দেশি-বিদেশি গণমাধ্যম ও খ্যাতিমান সাংবাদিকদের উদ্বেগ, প্রতিক্রিয়া খারাপ সময় পার করতে আমাকে সাহস জুগিয়েছে।

আপনারা আমার ও প্রথম আলোর ভালোবাসা নিন।

প্রায় ৫০দিন পর তাঁর কর্মস্থলে যোগদান করেন

রিপোর্টটি লেখা পর্যন্ত, ফেসবুকে রোজিনার এই পোস্টে প্রায় ৩ হাজার লাইক পরেছে। কমেন্টস পরেছে প্রায় ১ হাজার। সাংবাদিক মহল, তার শুভাকাঙ্ক্ষী এবং গুনীজনসহ অনেকেই রোজিনা ইসলামকে শুভেচ্ছা জানিয়েছে।

প্রসঙ্গত, রোজিনা ইসলাম পেশাগত দায়িত্ব পালনের জন্য সোমবার (১৭ মে) বেলা সাড়ে তিনটার দিকে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। পরে জানা যায়, তাকে মন্ত্রণালয়ের কর্মকর্তারা একটি কক্ষে আটকে রেখেছেন। রোজিনা ইসলামকে আটকে রাখার খবর পেয়ে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওই ভবনে যান। কিন্তু দীর্ঘ সময় ধরে তাকে আটকে রাখার কারণ সম্পর্কে গণমাধ্যমকর্মীরা জানতে চাইলেও স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা কিছুই জানাননি। একপর্যায়ে নাম প্রকাশ না করার শর্তে স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, রোজিনা ইসলামের বিরুদ্ধে কিছু নথি সরানোর অভিযোগ এনে পুলিশ ডাকা হয়েছে। পরে রাত সাড়ে ৮টার দিকে রোজিনাকে শাহবাগ থানায় নিয়ে আসা হয় এবং রাতেই তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। পরে মঙ্গলবার (১৮ মে) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীমের আদালত রোজিনা ইসলামের রিমান্ড নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

পরে, ২৩ মে শুনানী শেষে, পাঁচ হাজার টাকা মুচলেকা এবং পাসপোর্ট জমা রাখার শর্তে জামিন দেয়া হয় রোজিনা ইসলামকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button