রাজনীতি

বিএনপি নির্বাচনী ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা চালাচ্ছে: কাদের

বিএনপি নিজেদের ব্যর্থতা এবং জনবিচ্ছিন্নতা আড়াল করতে নির্বাচন ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২৯ জুন) সকালে তাঁর সরকারি বাসভবনে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত নিয়মিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি’র রাজনীতি কথামালার আড়ালে বৈপরীত্যের প্রদর্শনী মাত্র। এক দিকে রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট এবং দেশ-বিদেশে রাষ্ট্র বিরোধী অপপ্রচার অব্যাহত রাখা। অন্যদিকে রাষ্ট্র কাঠামোর শক্তিশালী করণের কথা বলা বিএনপি’র দ্বিচারিতা ছাড়া কিছু নয়।

বিএনপি প্রতিদিন সরকারের বিরুদ্ধে কিছু না কিছু বলতেই হবে -এটি তারই ধারাবাহিকতার অংশ হয়ে দাঁড়িয়েছে।

বলেন, রাষ্ট্র এবং সরকার চলে সুনির্দিষ্ট সাংবিধানিক কাঠামো ও বিধিবিধানের আওতায়। তাই গণতান্ত্রিক শাসন ব্যবস্থায় বিরোধীদল অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশীজন। বিএনপি মুখে রাষ্ট্র কাঠামো কিংবা গণতান্ত্রিক ব্যবস্থার কথা বললেও নিজেরাই নির্বাচন থেকে দুরে সরে যাচ্ছে বলে জানান সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপি যদি নির্বাচনে না থাকে তাহলে গণতন্ত্র কিভাবে অর্থবহ হবে? উল্টো তারা গণতন্ত্রকে দুর্বল করতে নানামুখি ষড়যন্ত্রে লিপ্ত।

তিনি বলেন, শক্তিশালী রাষ্ট্র কাঠামোর প্রতি বিএনপি’র কমিটমেন্ট থাকলে তারা সরকারের বিরুদ্ধাচারণ করতে গিয়ে রাষ্ট্রের বিরুদ্ধাচারণ করতো না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button