জাতীয়লিড স্টোরি

আরএসজিটিআই আগামী ২২ বছর পতেঙ্গা কন্টেনার টার্মিনাল পরিচালনা করবে : প্রধানমন্ত্রী

আরএসজিটিআই আগামী ২২ বছর পতেঙ্গা কন্টেনার টার্মিনাল পরিচালনা করবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বুধবার (৬ ডিসেম্বর) দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আরএসজিটি ও চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ (সিপিএ) একটি ‘কনসেশন অ্যাগ্রিমেন্ট’ স্বাক্ষর অনুষ্ঠানে  এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, সৌদি আরবকে আমরা হৃদয়ে ধারণ করিতাদের সাথে আস্থা ও বন্ধুত্বের সম্পর্ক রয়েছে। এ চুক্তির ফলে আমাদের দেশের জন্য নতুন দুয়ার উন্মুক্ত হবে। আমাদের লোকদের দক্ষতা বৃদ্ধি পাবেএই চুক্তির ফলে বাংলাদেশ, সৌদি বিনিয়োগ উত্তরোত্তর বৃদ্ধি করবেযেহেতু সৌদি বিনিয়োগ করবে, তা বিশ্বে আমাদের ভাবমূর্তি উজ্জ্বল করবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু বলতেন, একদিন প্রাচ্যের, পাশ্চাত্যের সেতু বন্ধ হয়ে উঠবে। ভৌগোলিক অবস্থানের কারণে বাংলাদেশ একদিন তা হবে বলে আমরা মনে করি

সরকার প্রধান বলেন, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের পতেঙ্গা কনটেইনার টার্মিনাল প্রকল্পটি বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের আশার বাতিঘর। স্বয়ংসম্পূর্ণ এই আধুনিক টার্মিনালটি আমাদের বন্দরের সক্ষমতা আরো বৃদ্ধি করবে এবং নীরবচ্ছিন্ন বাণিজ্য সহজতর করার পাশাপাশি কর্মসংস্থান ও নতুন উদ্যোক্তা সৃষ্টির পথ সুগম করবে। এটি বিশ্ব বাণিজ্যের প্রবেশদ্বার হিসেবে কাজ করবে এবং আমাদের ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণের বিশ্বের সঙ্গে সংযোগ স্থাপনের নতুন সুযোগ উন্মুক্ত করবে।

রেড সি গেট ওয়ে টার্মিনাল ইন্টারন্যাশনাল সৌদি সরকার মনোনীত একটি স্বনামধন্য গ্লোবাল টার্মিনাল অপারেটর। এই টার্মিনাল অপারেটরকে পতেঙ্গা কন্টেইনার টার্মিনাল পরিচালনার মনোনীত করার জন্য সৌদি সরকারকে  ধন্যবাদ ও অভিনন্দন জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন আমরা আজ এই চুক্তি স্বাক্ষরের মধ্য দিয়ে এমন একটি ভবিষ্যতের অপেক্ষায় আছি যেখানে পতেঙ্গা কন্টেইনার টার্মিনাল বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ও সমৃদ্ধির একটি চালিকাশক্তি হয়ে উঠবে।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button