রাজনীতি

অবৈধভাবে ক্ষমতা দখলকারীদে’ মুখে নীতির কথা মানায় না: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,  যারা অবৈধভাবে ক্ষমতা দখলকরে নিজেদের স্বার্থে রাষ্ট্র ক্ষমতা ব্যবহার করেছে তাদের মুখে নীতির কথা মানায় না।

বুধবার ( ২৬ আগস্ট)  বিকেলে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে জাতীয় শ্রমিক লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় একথা বলেন। ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা সভায় যুক্ত হন।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর মোশতাক-জিয়া চক্র অবৈধ ক্ষমতা অপব্যবহারের মাধ্যমে জাতির বিবেককে কারারুদ্ধ করে রেখেছিলেন বলে মন্তব্য করেছেন।

ওবায়দুল কাদের বলেন, ‘মির্জা ফখরুল সাহেবকে বলতে চাই, পৃথিবীর একটি দেশের নাম বলুন, যে দেশ বাস্তুচ্যুত মানুষকে আশ্রয় দিয়ে মানবিকতার অন্যান দৃষ্টান্ত স্থাপন করেছে। প্রায় ১১ লাখ রোহিঙ্গা নার-নারীকে আশ্রয় দিয়ে, বাসস্থান দিয়ে, খাদ্য দিয়ে শেখ হাসিনা বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছেন।’

তিনি বলেন, সারাবিশ্ব যখন শেখ হাসিনার মানবদরদী ভূমিকার প্রশংসায় পঞ্চমুখ তখন তো আপনারা (বিএনপি) ধন্যবাদ দিতে ব্যর্থ হয়েছেন।

শেখ হাসিনা সরকার শ্রমিক বান্ধব সরকার জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ক্রমাগত লোকসান ঠেকাতে পাটকল বন্ধে সরকার যে যে সিদ্ধান্ত নিয়েছে এবং শ্রমিকদের সব পাওনা মিটিয়ে দেওয়ার যে সিদ্ধান্ত নিয়েছে তা বাস্তব সম্মত। পাটকল বন্ধের ফলে বেকার শ্রমিকদের পূর্নবাসন করার আশ্বাস দিয়েছে সরকার। শ্রমজীবী মানুষের অকৃত্রিম বন্ধু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা।

শ্রমিক লীগের সভাপতি ফজলুল হক মন্টুর সভাপতিত্বে  সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাসিম, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ ও সংগঠনের সাধারণ সম্পাদক আজম খসরুসহ অনেকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button