জাতীয়

গতিপথ পাল্টালে রাজশাহী অঞ্চলেও আঘাত হানতে পারে আম্পান

গতিপথ পরিবর্তন হলে বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘আম্পান’ এর একটি অংশ রাজশাহী অঞ্চলেও আঘাত হানতে পারে। তাই ঝড়-বৃষ্টিতে আমসহ ফসলের ক্ষয়ক্ষতির ব্যাপারে সর্বোচ্চ সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন রাজশাহী জেলা প্রশাসক মো. হামিদুল হক।

রাজশাহীর জেলা প্রশাসক মো. হামিদুল হক সবার প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, আম্পানের গতিপথ পরিবর্তন হলে রাজশাহীতেও আঘাত হানতে পারে। তাই সবাইকে সর্বোচ্চ সতর্ক অবস্থায় থাকার অনুরোধ করেছেন।

মঙ্গলবার (১৯ মে) নিজ কার্যালয়ের সভাকক্ষে রাজশাহীতে ‌‘আম্পান’ আঘাত হানলে তার ক্ষয়ক্ষতি প্রতিরোধে জেলা জরুরি সাড়াদান কমিটির প্রস্তুতিমূলক সভা করেন রাজশাহী জেলা প্রশাসক। বুধবার দেশের উপকূলে প্রবেশের সময় আম্পানের গতিপথ পরিবর্তন করে রাজশাহীতে আঘাত হানলে তাৎক্ষণিকভাবে উদ্ধার কাজ ও জরুরি চিকিৎসা এবং ত্রাণ তৎপরতা পরিচালনার ব্যাপারে ত্রাণ কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সবাইকে সবধরনের প্রস্তুতি রাখার নির্দেশনা দেন জেলা প্রশাসক।

ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে বুধবার (২০ মে) ভোর থেকে রাজশাহী মহানগরী ও আশপাশের এলাকায় গুঁড়িগুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে। ভোর ৬টা থেকে সকাল সাড়ে ১০ পর্যন্ত রাজশাহীতে তিন মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছেন রাজশাহী আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ পর্যবেক্ষক আনোয়ারা বেগম।

এছাড়া ঘূর্ণিঝড় পর্যবেক্ষণকারী ওয়েবসাইট ‘উইন্ডি ডটকম’ দেখাচ্ছে, বুধবার বিকেল ৪টার দিকে ভারতের জলঙ্গি সীমান্ত হয়ে রাজশাহীর বাঘা উপজেলা এলাকায় প্রবেশ করতে পারে শক্তিশালী ঘূর্ণিঝড় আম্পান। এরপর সেটি আরও উত্তরে গিয়ে ক্রমশ দুর্বল হয়ে পড়বে।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button