জাতীয়

ডিএমপির উর্ধ্বতন কর্মকর্তার সরকারি নম্বর স্পুফকারী গ্রেফতার

ডিএমপির উর্ধ্বতন কর্মকর্তার অব্যবহৃত সরকারি মোবাইল নম্বর স্পুফ করে দেশের বিভিন্ন সরকারি অফিসে কল করে বিধি বহির্ভূতভাবে বিভিন্ন নির্দেশনা প্রদান করে প্রতারনা চালিয়ে যাচ্ছিলো একটি চক্র। বিষয়টির সত্যতা যাচাই করার জন্য উধ্বর্তন কর্তৃপক্ষের নির্দেশে প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে জানতে পারে যে , উল্লিখিত স্পুফ নম্বর  মোবাইল ডায়ালার (Mobile Dialer) এপ্স তৈরি করে রংপুর জেলার কোতোয়ালি থানার আলমনগর এলাকায় ব্যবহার করা হচ্ছে।
পরে ইন্টারনেট রেফারেল টিম লিডার সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ধ্রুব জোতির্ময় গোপ এর নেতৃত্বে একটি টিম অভিযান পরিচালনা করে ০১জুন রাতে, ঘটনার সন্দিগ্ধ মোঃ রফিকুল ইসলাম বাপ্পীকে তার ভাড়া বাসা সাং- আলমনগর খামার পাড়া, থানা- কোতোয়ালি, জেলা- রংপুর থেকে গ্রেফতার করে।
মোঃ রফিকুল ইসলাম বাপ্পি এর হেফাজতে থাকা মোবাইল ফোনে মোবাইল ডায়ালার  (Mobile Dialer)  এপ্স লগড ইন অবস্থায় পাওয়া যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে, সে এই এপ্স ব্যবহারের করে সরকারি অফিসারদের মোবাইল নম্বর স্পুফ করে প্রতারনা করার কথা স্বীকার করে।  ১জুন রাতে, তার হেফাজত হতে ০১টি মোবাইল ফোন ও সংযুক্ত ০২টি সিম জব্দ করা হয়।
এই বিষয়ে ০১/০৬/২০২১ তারিখে রমনা মডেল থানার মামলা নাম্বার ২, ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ এর ২২/২৩/২৪/৩৫ ধারায় রুজ্জু করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button