জাতীয়

১৫০০ নিবন্ধনধারীকে ৪ সপ্তাহের মধ্যে নিয়োগ দেয়ার নির্দেশ

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) কর্তৃক প্রথম থেকে দ্বাদশতম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ প্রায় দেড় হাজার সনদধারীদের এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৪ সপ্তাহের মধ্যে নিয়োগের সুপারিশ করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সেইসঙ্গে ৫৪ হাজার নিবন্ধনধারীকে নিয়োগের বিজ্ঞপ্তি দিয়ে গণবিজ্ঞপ্তি স্থগিদের আদেশ রি-কল করেছেন আদালত।

এনটিআরসিএ-এর বিরুদ্ধে আদালত অবমাননার শুনানি নিয়ে সোমবার (৩১ মে) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

গত ৬ মে এনটিআরসিএ চেয়ারম্যানের বিরুদ্ধে আদালত অবমাননা মামলার শুনানি নিয়ে হাইকোর্টের একই বেঞ্চ প্রথম থেকে দ্বাদশতম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ সনদধারীদের ৭ দিনের মধ্যে নিয়োগের সুপারিশ করতে নির্দেশ দেন। একইসঙ্গে বেসরকারি স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান অ্যান্ট্রি লেভেলের ৫৪ হাজারের অধিক শিক্ষক পদে নিয়োগে এনটিআরসিএ’র বিজ্ঞপ্তি স্থগিত করেন।

গত ১ এপ্রিল এনটিআরসিএ এবং টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইটে ৫৪ হাজার ৩০৪টি শূন্য পদের বিষয় ও পদভিত্তিক তালিকা প্রকাশ করা হয়। তবে, এ নিয়োগ চক্রে ২ হাজার ২০৭টি পদ সংরক্ষণ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর মধ্যে স্কুল ও কলেজ পর্যায়ে শূন্য পদের সংখ্যা ৩১ হাজার ১০১টি, যার মধ্যে এমপিওভুক্ত ২৬ হাজার ৮৩৮টি এবং নন এমপিও পদ ৪ হাজার ২৬৩টি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button