সাহিত্য ও বিনোদন

ইন্ডিয়ান আইডল প্রতিযোগীদের অকারণে প্রশংসা করতে হতো, তাই বিচারক পদ ছেড়েছি: সুনিধি

তাদের মূল উদ্দেশ্য হচ্ছে প্রতিযোগী এবং টিআরপি ধরে রাখা

সংগীতবিষয়ক ভারতীয় জনপ্রিয় রিয়্যালিটি শো ইন্ডিয়ান আইডল নিয়ে প্রায় তর্ক-বিতর্ক ও আলোচনা সমালোচনা শুনা যায়।  আবারও সেই  বিতর্কের মুখোমুখি হতে হলো রিয়্যালিটি শো-কে।

আর এবার ঝাঁঝালো মন্তব্যে ফাটালেন সংগীতশিল্পী সুনিধি চৌহান।

এতোদিন সাধারণ মানুষের মুখে মুখে ছিলো যে, এই রিয়্যালিটি শো-তে কখনো কখনো অকারনে প্রশংসার বন্যা বইয়ে দেয়া হয়। তেমনি একটি তথ্য ফাঁস করে দিয়ে মিডিয়াতে হৈ চৈ ফেলে দিয়েছেন সংগীতশিল্পী সুনিধি চৌহান।

এই গায়িকার মন্তব্য , তাকে চ্যানেল কর্তৃপক্ষ প্রতিযোগীদের অকারণে প্রশংসা করার কথা বলেছিল। কিন্তু তিনি সেটা মেনে নিতে পারেননি । এ জন্য ইন্ডিয়ান আইডলের বিচারকের আসন ছাড়তে হয়েছে।

এ প্রসঙ্গে সুনিধি ভারতীয় সংবাদমাধ্যমকে বলেন, ‘আমাদের প্রশংসা করতে বলা হতো। নির্মাতা যা বলবেন, তেমনটা করা আমার পক্ষে সম্ভব নয়। তাই আজকের দিনে দাঁড়িয়ে আমি কোনো রিয়্যালিটি শোয়েরই বিচারক নই। ’

তিনি আরও বলেন, ‘তাদের মূল উদ্দেশ্য হচ্ছে প্রতিযোগী এবং টিআরপি ধরে রাখা ।  তাই আমাকে এবং অন্য বিচারকদেরও একই প্রস্তাব দিয়েছেন তারা।  নিজের মতো করে প্রতিযোগিদের নিয়ে কোনো মতামত দিতে পারতাম না। সবটাই ছিল নির্মাতাদের স্ক্রিপটেড। দর্শকদের আকর্ষিত করতে নচেৎ দর্শক যাতে চুম্বকের মতো টেলিভিশন সেটের সামনে আটকে থাকে তেমনটা করতে করা হয়।  ’

ইন্ডিয়ান আইডল নিয়ে এমন মন্তব্য আগেও শোনা গেছে। শো-টির একটি পর্বে কিশোর কুমারকে শ্রদ্ধার্ঘ্য জানানো হয়। আর সেই পর্বে বিচারক ছিলেন কিশোরপুত্র  অমিত কুমার। পরবর্তীতে এক সাক্ষাৎকারে অমিত কুমার জানান, টাকার জন্যই এই শোয়ের অতিথি বিচারক হতে রাজি হয়েছিলেন তিনি এবং শুটিং শুরুর আগেই তাকে সকল প্রতিযোগীর প্রশংসা করতে বলা হয়েছিল।

সম্প্রতি ইন্ডিয়ান আইডল নিয়ে অমিত কুমার, সোনু নিগম নানান কটুক্তি করেছেন।

এদিকে অভিজিৎ সবন্ত কিছুদিন আগে মন্তব্য করেছেন, প্রতিভার থেকে প্রতিযোগীর ব্যক্তিগত জীবন শোয়ের জনপ্রিয়তা বাড়াতে বরাবরই গুরুত্ব পেয়ে এসেছে ইন্ডিয়ান আইডলের মঞ্চে।

এবার সেই মন্তব্যের সাথে নতুন করে যুক্ত হলো গায়িকা সুনিধির মন্তব্য।

উল্লেখ, বিচারক সুনীধি চৌহান একটা সময় ইন্ডিয়ান আইডলের বিচারকের আসনে দুবছর ভালো ভালো গায়ক গায়িকার নির্বাচন করেছিলেন। তিনি ইন্ডিয়ান আইডল-এর পঞ্চম ও ষষ্ঠ সিজনে বিচারকের আসনে বসেছিলেন। [ খবর: ভারত বার্তা ]

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button